১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Partha Chatterjee-Arpita Mukherjee: প্রেসিডেন্সি জেলের ২ নম্বর সেলে ঠাঁই পার্থর, কীভাবে কাটল প্রথম রাত?

Published by: Sayani Sen |    Posted: August 6, 2022 10:01 am|    Updated: August 6, 2022 10:12 am

Partha Chatterjee, Arpita Mukherjee spend first night in jail । Sangbad Pratidin

বিশেষ সংবাদদাতা: অবশেষে প্রেসিডেন্সি জেলের ‘পয়লা বাইশ’ সেল ওয়ার্ডের দু’নম্বর সেলে ঠাঁই হল পার্থ চট্টোপাধ‌্যায়ের। এই ওয়ার্ডেই পার্থর পাশের সেলে রয়েছেন তৃণমূল নেতা ছত্রধর মাহাতো। ওয়ার্ডের অন‌্যান‌্য সেলের বাসিন্দাদের মধ্যে আছে মার্কিন দূতাবাসে হামলা চালানো কুখ‌্যাত জঙ্গি আফতাব আনসারি, জামালউদ্দিন নাসের-সহ বেশ কয়েকজন মাওবাদী নেতা।

ইডি সূত্রে খবর, জেলে কোনও বিশেষ সুবিধা দেওয়া হয়নি পার্থকে (Partha Chatterjee)। যে দু’নম্বর সেলে পার্থকে রাখা হয়েছে, সেখানে কোনও চেয়ার বা খাট নেই। রাতে মেঝেতেই কম্বল পেতে শুতে হয়েছে প্রাক্তন মন্ত্রীকে। জেলের নিয়মানুসারে মোট চারটি কম্বল দেওয়া হয়েছে তাঁকে। এগুলো মেঝেতে পেতেই রোজ শুতে হবে এবং এগুলিকেই বালিশ হিসাবে ব‌্যবহার করতে হবে। তবে এই সেলে কমোড রয়েছে। ব‌্যাঙ্কশাল কোর্ট থেকে রাতে প্রথমে পার্থকে প্রেসিডেন্সি জেলের অফিসে নিয়ে আসা হয়। সেখানে বন্দি হিসাবে তাঁর নাম এন্ট্রি হওয়ার পর তাঁকে চিকিৎসকরা পরীক্ষা করেন। এরপর তাঁকে ‘পয়লা বাইশ’ ওয়ার্ডের দু’নম্বর সেলে নিয়ে যাওয়া হয়। ততক্ষণে জেলে বন্দিদের লকআপ হয়ে গিয়েছে। তাই রাতে প্রতিবেশী সেলের বাসিন্দা ছত্রধরের সঙ্গে পার্থর দেখা হয়নি।

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমস: কুস্তিতে সোনা জয় বজরং-সাক্ষী-দীপকের, রুপো অংশু মালিকের]

সেলে পার্থর নিরাপত্তার জন‌্য অতিরিক্ত রক্ষীর ব‌্যবস্থা হয়েছে। জেলে পার্থকে নিয়ে যাওয়ার পর সেখানে হাজির হন ইডি’র (ED) এক আধিকারিক। পার্থ ইডি হেফাজতে থাকার সময় ওষুধপত্র, জামাকাপড়-সহ যেসব জিনিস ব‌্যবহার করছিলেন তা ওই আধিকারিক জেল কর্তৃপক্ষের হাতে তুলে দেন। রাতে সেলে পার্থকে খেতে দেওয়া হয় রুটি ও সবজির ঘ্যাঁট। সেলে ঢুকে পার্থ অসন্তোষ প্রকাশ করেন বলে জানা গিয়েছে। তিনি বলতে থাকেন, ‘‘এখানে কী করে থাকব?’’ কারারক্ষী ও জেলের যে সমস্ত বন্দিদের রাত পর্যন্ত সেলের বাইরে থাকার অনুমতি রয়েছে তারা এদিন ভিড় করে পার্থকে দেখতে। এদিকে, অর্পিতা মুখোপাধ‌্যায়কে (Arpita Mukherjee) আলিপুর মহিলা জেলে রাতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর জন‌্যও অতিরিক্ত নিরাপত্তা রক্ষীর ‌ব‌্যবস্থা হয়েছে। আদালতের নির্দেশে তাঁকে খাবার ও জল পরীক্ষা করে দেওয়ার ব‌্যবস্থা করেছে জেল কর্তৃপক্ষ। 

উল্লেখ্য, শুক্রবার সকালে জোকা ইএসআই হাসপাতালে শারীরিক পরীক্ষা নিরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। এরপর তাঁদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়ার সময় প্রিদন ভ্যানে উঠতে গিয়ে বিপত্তি। টুল এবং ঠান্ডা পানীয়র ক্রেটকে ‘সিঁড়ি’ হিসাবে ব্যবহার করে প্রিজন ভ্যানে ওঠেন পার্থ। জেলের সামনেও প্রাক্তন মন্ত্রীকে ধরে নামাতে হয় বলেই জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: গাজায় প্রচণ্ড বোমাবর্ষণ ইজরায়েলি যুদ্ধবিমানের, নিহত কুখ্যাত জেহাদি কমান্ডার-সহ ১০]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে