BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নাম পালটে ফিরল ‘স্পেসিফায়েড তারকাটা’, কটাক্ষ কলকাতা পুলিশকেই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 28, 2017 11:46 am|    Updated: December 28, 2017 11:46 am

Pervert ‘Specified Tarkata’ returns, targets Kolkata Police

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বভাব যায় না মলে। নাম পালটে ফিরে এসে সে প্রবাদই যেন প্রমাণ করে দিল ‘স্পেসিফায়েড তারকাটা’। দিনকয়েক আগেই এই ট্রোল পেজটির অ্যাডমিনকে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু তাতেও এই সংস্কৃতি রোখা গেল না। নাম পালটে সে ফের ফিরেছে নেটদুনিয়ায়। আর এবার তো কটাক্ষের শিকার খোদ কলকাতা পুলিশই।

নিউ ইয়ার ইভে মেট্রো চলবে মধ্যরাত পর্যন্ত ]

নেতাজিকে ইঙ্গিত করে বিকৃত পোস্ট করে ‘স্পেসিফায়েড তারকাটা’ নামে পেজটি। যার জেরে গ্রেপ্তার করা হয় পেজের অ্যাডমিন মণিময় আইচকে। পদার্থবিদ্যার তৃতীয় বর্ষের এই ছাত্রই একের পর এক বিকৃত পোস্ট করে চলেছিল। শুধু মণিষীদের সম্পর্কে অশ্লীল মন্তব্য নয়, শিশু ও নারীদের নিয়েও চলেছিল দেদার বিকৃত পোস্ট। শালীনতার সমস্ত সীমা ছাড়ানোর পরই গণ প্রতিরোধে নামে নেটিজেনরা। তারপরই ওই পড়ুয়াকে গ্রেপ্তারের সিদ্ধান্ত নেওয়া হয়। কলকাতা পুলিশের পেজে তার ছবিও প্রকাশ করা হয়। তা নিয়ে ওঠে সমালোচনার ঝড়। ছবি প্রকাশ করে তার সামাজিক জীবন নষ্ট করা হল বলে অনেকে অভিযোগ করেন। সামাজিক এই সমস্যার আরও গভীরে প্রবেশ করে খানিকটা সংবেদনশীলতার সঙ্গে বিচার করা উচিত বলে মনে করেছিলেন অনেকেই। কিন্তু সমস্ত সংবেদনশীলতাকে বুড়ো আঙুল দেখিয়ে ফিরে এল পেজটি। অবশ্যই নাম পালটে। এবং যথারীতি শুরু হয়েছে অশ্লীলতা।

বর্ষবরণের রাতে উদ্দাম নাচ-গান বন্ধ বিধাননগরে ]

এবার পেজটির নাম দেওয়া হয়েছে ‘স্পেসিফায়েড তারকাটা-২’। তাদের সদর্প ঘোষণা, ‘অ্যারেস্ট করে অ্যাডামিন দের দমানো যায়নি যাবে না। আবার বঙ্গ ঠাপাতে আসছে তারকাটা।’ পেজে ডিসক্লেমার ‘নুনুভূতিতে আঘাত লাগলে আমরা দায়ী নয়।’ ইতিমধ্যেই একের পর এক অশ্লীল পোস্ট শুরু হয়েছে। যার কয়েকটি নমুনা নিচে দেওয়া হল।

Tarakata-2Tarkata-1

এবং বাদ যায়নি কলকাতা পুলিশও। ট্রোল সংস্কৃতিতে রাশ টানতে যে পুলিশ সক্রিয়, তাকেই ট্রোলের শিকার হতে হল। অনেকেই এই ধরনের ট্রোলে রসিকতা ইত্যাদি খুঁজে থাকেন। হালকা চালে তাতে ছাড় দেওয়ারই পক্ষপাতী। কিন্তু এই বিকৃতি যে ক্রনিক হয়ে উঠেছে তা আর বলার অপেক্ষা রাখে না। যে সগর্ব ঘোষণা নিয়ে ফিরেছে এই পেজ, যে ডোন্ট কেয়ার মনোভাব তাদের ফিরে আসায়, তা নাগরিক সমাজের সংবেদনশীলতাকেই প্রশ্নের মুখে ফেলল।

হানিমুনে জোর করে মদ খাইয়েছে স্বামী, থানায় অভিযোগ নববধূর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে