১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শহরে এসএসকে ও এমএসকে শিক্ষকদের মিছিলে ধুন্ধুমার, লাঠিচার্জের অভিযোগ

Published by: Soumya Mukherjee |    Posted: March 31, 2019 7:50 pm|    Updated: March 31, 2019 9:05 pm

police allegedly lathicharge in SSK-MSK teachers rally.

দীপঙ্কর মণ্ডল: এসএসকে ও এমএসকে শিক্ষকদের বেতন বৃদ্ধির দাবিতে রবিবার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিল হয়। এই মিছিলে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ। এর জেরে শিক্ষকদের সঙ্গে তাদের ধস্তাধস্তিও হয়। প্রসঙ্গত ১ থেকে ৭ মার্চ সল্টলেকে অবস্থানে বসেছিলেন আন্দোলনকারী শিক্ষকরা। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বেতন বৃদ্ধির আশ্বাসও মিলেছিল। কিন্তু, সেই আশ্বাসই সার। কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ। তবে স্কুলশিক্ষা দপ্তর জানিয়েছে, নির্বাচনী বিধি থাকায় এখন নতুন কোনও সিদ্ধান্ত নেওয়া যাবে না। যদিও তা মানতে চাননি আন্দোলনকারীরা।

রবিবার দুপুরে নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শিয়ালদহ থেকে কয়েক হাজার জনের মিছিল বের হয়। কিন্ত, রানি রাসমণি অ্যাভিনিউয়ে আসতেই তা আটকে দেয় পুলিশ। আন্দোলনকারীরা পুলিশের ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলে উভয়পক্ষের মধ্যে ধস্তাধস্তিও শুরু হয়। এসময় পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে বলেও অভিযোগ জানাচ্ছেন ওই শিক্ষকরা।

[আরও পড়ুন-কয়েক ঘণ্টা পরই শহরে আছড়ে পড়বে কালবৈশাখী]

এপ্রসঙ্গে এসএসকে-এমএসকে যুক্ত মঞ্চের তরফে মইদুল ইসলাম বলেন, ‘গত ৮ বছরে একবারও আমাদের বেতন বাড়েনি। বর্তমানে এসএসকে-এমএসকে শিক্ষকরা রাজ্যের পঞ্চায়েত দপ্তরের অধীনে আছেন। কিন্তু, আমরা স্কুল শিক্ষা দপ্তরের আওতায় আসার দাবি জানিয়েছি। আজ আমাদের মহামিছিল রানি রাসমণি অ্যাভিনিউতে আসার পর পুলিশ লাঠি চালিয়েছে। এর ফলে ১০ জন শিক্ষক আহত।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে