১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চিনা মাঞ্জা সুতোর বিপদ রুখতে উদ্যোগ, শহরের দুই উড়ালপুলের পাঁচিলে লাগানো হবে জাল

Published by: Sucheta Sengupta |    Posted: May 18, 2020 11:47 am|    Updated: May 18, 2020 11:51 am

Police is planning to surround Maa flyover by net to avoid accident by China thread

মা উড়ালপুলে মাঞ্জা সুতোয় মৃত্যুতে মামলা শুরু করতে চলেছে পুলিশ।

অর্ণব আইচ: চিনা মাঞ্জা সুতোয় মৃত্যুর ঘটনা থেকে সাবধান হয়ে ‘মা’ ও এজেসি বোস ফ্লাইওভারে পাঁচিলের উপর জাল লাগানোর পরিকল্পনা নিল পুলিশ। এই জালের মাধ্যমে দুর্ঘটনা এড়ানো যাবে বলে মত তাঁদের। এই বিষয়ে কেএমডিএ-কে প্রস্তাব পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন লালবাজারের এক কর্তা।

শনিবার বিকেলে পার্ক সার্কাসের কাছে এজেসি বোস ফ্লাইওভারের উপর ফের দুর্ঘটনা ঘটে। বাইক আরোহী আখতার খানের গলায় বসে যায় চিনা মাঞ্জা সুতো। হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় পুলিশ মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে। পুলিশের সূত্রে খবর, এই ক্ষেত্রে অনিচ্ছাকৃত খুন বা গাফিলতির কারণে অনিচ্ছাকৃত খুনের মতো অভিযোগ দায়ের হতে পারে। পুলিশের ধারণা, লকডাউনে পার্ক সার্কাসের কাছাকাছি ফাঁকা রাস্তার উপর কেউ ঘুড়ি ওড়াচ্ছিল। সেই সুতো গলায় জড়িয়ে যায় ওই বাইক আরোহীর।

[আরও পড়ুন: মেডিক্যাল কলেজের গাছতলায় টানা তিনদিন অভুক্ত বসে করোনা রোগীর স্ত্রী ও মেয়ে]

এর আগেও পরপর মা উড়ালপুলে চিনা মাঞ্জা সুতো দুর্ঘটনা ঘটিয়েছে। তার জেরে ফ্লাইওভারের পাঁচিলের উপর জাল লাগানোর পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু লোহার জাল বসালে ফ্লাইওভারের উপর চাপ বেড়ে যেতে পারে, সেই কারণে তা বাস্তবায়িত হয়নি। পরে ফাইবার বা হালকা অন্য কোনও বস্তু দিয়ে তৈরি জাল বা নেট বসানোর চিন্তা ভাবনা করা হয়। এই মৃত্যুর ঘটনার পর পুলিশের পক্ষ থেকে ফের কেএমডিএ’র কাছে প্রস্তাব পাঠানো হচ্ছে, যাতে পাঁচিলের উপর জাল লাগানো যায়। এর ফলে ঘুড়ির সুতোয় কোনও বাইক আরোহীকে স্পর্শ করতে পারবে না।

এছাড়াও বেনিয়াপুকুর, কড়েয়া, তপসিয়া, প্রগতি ময়দান এলাকায় মাইকিং করে ও লিফলেট দিয়ে প্রচার করা শুরু হচ্ছে, যাতে ফ্লাইওভারের কাছাকাছি কেউ ঘুড়ি না ওড়ায়। চিনা মাঞ্জা যাতে ব্যবহার না করা হয়, তার উপরও জোর দেওয়া হচ্ছে। এই বিষয়ে এলাকার ক্লাবগুলির সঙ্গে আবার কথা বলবেন পুলিশ আধিকারিকরা। পার্ক সার্কাসের কাছাকাছি শনিবার যারা ঘুড়ি ওড়াচ্ছিল, সিসিটিভি ফুটেজের মাধ্যমে তাদের শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় অনুদান খরচের হিসাব দেন না’, খোঁচা বিজেপির রাজ্য সভাপতির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে