Advertisement
Advertisement
Majherhat

হাই কোর্টের নির্দেশে জমি দখলমুক্ত করতে গিয়ে পুলিশকে ‘বাধা’, রণক্ষেত্র মাঝেরহাট

পুনর্বাসনের দাবিতে সরব স্থানীয়রা।

Police stopped at Majherhat during anti encroachment drive ordered by Calcutta HC
Published by: Sayani Sen
  • Posted:June 24, 2024 3:02 pm
  • Updated:June 24, 2024 3:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের নির্দেশে জমি দখলমুক্ত করতে গিয়ে বাধার মুখে পুলিশ। মাঝেরহাট স্টেশনের কাছে হেলেন কেলার সরণিতে তুমুল উত্তেজনা। আপাতত বন্ধ কাজ। পুনর্বাসনের দাবিতে সরব এলাকাবাসী।

পোর্ট ট্রাস্টের দাবি, হেলেন কেলার সরণিতে পোর্ট ট্রাস্টের জমি রয়েছে। সেখানে একটি ঝুপড়ি গড়ে উঠেছে। রয়েছে ক্লাব। করা হয়েছে বেআইনি নির্মাণ। জবরদখলকারীদের হঠাতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় পোর্ট ট্রাস্ট। আদালতের নির্দেশে ওই এলাকায় যায় পুলিশ। তবে সোমবার সকালে পুলিশ ও বুলডোজার দেখে উত্তেজিত হয়ে পড়েন স্থানীয়রা। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিশের তরফে মাইকিং করা হয়। কলকাতা হাই কোর্টের নির্দেশের কথা জানানো হয়। তা সত্ত্বেও আন্দোলনে অনড় স্থানীয়রা।

Advertisement

[আরও পড়ুন: স্কুলের জলের ট্যাঙ্কে মদের বোতল! আরামবাগে হুলুস্থুল]

ওই এলাকায় বসবাসকারীদের দাবি, “আমরা দখল করিনি। এটা ফুটপাথ। পোর্টের গেট প্রায় ৬০০ মিটার দূরে। এখানে একটি ক্লাব রয়েছে। সেখানে নানা জনসেবামূলক কাজ হয়। ক্লাবে স্কুল চলে। সেখানে এলাকার কচিকাঁচারা পড়াশোনা করে। বিনা নোটিসে উচ্ছেদ করা হচ্ছে।” পুনর্বাসনের বন্দোবস্ত না করলে উচ্ছেদ সম্ভব নয় বলেই এককাট্টা এলাকাবাসীরা। তার ফলে আপাতত বন্ধ জবরদখলকারীদের উচ্ছেদের কাজ। যদিও পোর্ট ট্রাস্ট্রের তরফে দাবি করা হয়েছে, জমি দখল করে কোনও ক্লাব নয়, সেখানে তৃণমূল কার্যালয় ছিল। রাতারাতি ক্লাব তৈরি করে এবং জনসেবামূলক কাজের কথা বলে সহানুভূতি আদায়ের চেষ্টা করছেন স্থানীয়রা।

Advertisement

[আরও পড়ুন: বাঙালির প্রিয় স্বাদে বিষাদ! ঝাঁপ বন্ধ কলকাতার একমাত্র ব্রিটানিয়া কারখানার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ