১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Cossipore Incident: ‘রাজনৈতিক উদ্দেশ্যে হত্যা’, কাশীপুরে মৃত বিজেপি নেতার পরিবারের সঙ্গে সাক্ষাতের পর মন্তব্য অমিত শাহের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 6, 2022 3:10 pm|    Updated: May 6, 2022 3:57 pm

Politically motivated murder, says Amit Shah on BJP leaders death | Sangbad Pratidin

অর্ণব আইচ: কমর্সূচি বদল করে কাশীপুরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। কথা বললেন মৃত বিজেপি নেতার পরিবারের সঙ্গে। সঙ্গে ছিলেন শুভেন্দু অধিকারী, নিশীথ প্রামাণিক-সহ অন্যান্যরা। সেখান থেকেই অমিত শাহ তোপ দেগে বললেন, “রাজনৈতিক কারণে খুন করা হয়েছে অর্জুন চৌরাসিয়াকে।” এই ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট চাইল স্বরাষ্ট্রমন্ত্রক।

মৃতের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর এদিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হন শাহ। সেখানে তিনি বলেন, “যুবমোর্চা নেতাকে হত্যা করা হয়েছে। পরিবারের দাবি, জঘন্য ভাবে হত্যা করা হয়েছে। তৃণমূল সরকারের ১ বছর পূর্ণ হওয়ার ঠিক পরেরদিন রাজ্যে রাজনৈতিক হিংসার পরম্পরা শুরু হয়ে গিয়েছে। বাংলার যেখানেই যান রাজনৈতিক হিংসা, বিরোধী রাজনৈতিক নেতাদের বেছে বেছে নিশানা করার উদাহরণ আমাদের কাছে আছে। চৌরাসিয়ার হত্যার ঘোর নিন্দা করছি। বিজেপির সবাই চৌরাসিয়া খুনের কড়া শাস্তির দাবি জানাচ্ছি। রাজনৈতিক উদ্দেশ্যেই খুন করা হয়েছে চৌরাসিয়াকে।”

[আরও পড়ুন: ময়নাতদন্তে স্থগিতাদেশের আরজি, কাশীপুরে বিজেপি নেতা খুনে হাই কোর্টে মামলা দায়ের]

এরপর শাহ আরও বলেন, “বাংলার মানুষকে বলতে চাই, হিংসা ও হত্যার মাধ্যমে ভয় দেখানোর চেষ্টা চলছে। আমি নিপীড়িত পরিবারের সঙ্গে দেখা করেছি, চৌরাসিয়ার ঠাকুমাকেও মারধর করা হয়েছে বলে শুনেছি। ওঁদের দাবি, জোর করে দেহ ছিনিয়ে নিয়ে গিয়েছে পুলিশ। ভারতীয় জনতা পার্টি আদালতে গিয়েছে, যাতে ভিডিওগ্রাফি করা হয় ময়নাতদন্তের। পাশাপাশি সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছে। তবে একটাই কথা, বিজেপি হিংসার রাজনীতিতে বিশ্বাস করে না।” এরপরই শাহ অভিযুক্তদের কঠোর শাস্তি দেওয়ার প্রতিশ্রুতি দেন। বলেন, “খুনের সঙ্গে যারা যুক্ত সবাইকে কাঠগড়ায় দাঁড় করাবই।” 

কাশীপুর ইস্যুতে অমিত শাহকে তীব্র আক্রমণ করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, “বিজেপির নাটক করার মঞ্চ দরকার ছিল। সিবিআই তদন্ত দাবি করেছেন উনি, আগে শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত করান।” উল্লেখ্য, শুক্রবার সকালেও টুইটে অর্জুন মৃত্যুর ঘটনায় বিজেপিকেই কাঠগড়ায় তুলেছিলেন কুণাল। প্রসঙ্গত, এদিন সকালে কাশীপুর রেল কলোনির আবাসন থেকে উদ্ধার হয়েছে বিজেপি নেতার ঝুলন্ত দেহ। 

[আরও পড়ুন: ‘তান্ত্রিকদের নরবলির মতো’, কাশীপুর কাণ্ডে বিজেপিকেই নিশানা কুণালের, ঘটনাস্থলে হাতাহাতি তৃণমূল-বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে