BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শহরে জোড়া মৃত্যুতে কড়া বিদ্যুৎদপ্তর, তৈরি ২টি পৃথক তদন্ত কমিটি

Published by: Sucheta Sengupta |    Posted: June 19, 2021 1:54 pm|    Updated: June 19, 2021 6:35 pm

Power minister Arup Biswas constitutes 2 committees to investigate the death by electrocution in Kolkata | Sangbad Pratidin

কৃষ্ণকুমার দাস: জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট (Electrocuted) হয়ে শহরে ২ যুবকের মৃত্যুর ঘটনায় কড়া পদক্ষেপ বিদ্যুৎদপ্তরের। হরিদেবপুর এবং পাটুলিতে দু’জনের মৃত্যুর ঘটনায় দুটি পৃথক তদন্ত কমিটি গড়লেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। হরিদেবপুরের ঘটনার তদন্তভার দেওয়া হল ৩ সদস্যের কমিটিকে। আর পাটুলির যুবকের মৃত্যুর তদন্ত করবে এক সদস্যের কমিটি। শনিবার এমনই জানিয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। 

জোড়া ঘটনায় শনিবার রাজ্য বিদ্যুৎ পর্ষদের কর্মীদের শোকজ করেছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস।রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা ৩ কর্মীকে শোকজ করে এদিন দুপুরের মধ্যেই জবাব চাওয়া হয়। তাঁদের জবাবে সন্তুষ্ট নন মন্ত্রী। তাই বিকেলে দপ্তরের আধিকারিকদের নিয়ে দুটি আলাদা তদন্ত কমিটি তৈরি করেন। হরিদেবপুর এলাকা রাজ্য বিদ্যুৎ নিগমের আওতায়। তাই সেখানকার নিগমের CMD শান্তনু বসুর নেতৃত্বে রিজিওনাল ম্যানেজার (RO) এবং স্টেশন ম্যানেজারকে (SM) নিয়ে তৈরি হয়েছে কমিটি। 

[আরও পড়ুন: ডেঙ্গু নিধনে একাই লড়ছে রাজ্য, বকেয়া চেয়ে দিল্লিকে চিঠি নবান্নের]

অন্যদিকে, পাটুলির এই ঘটনার তদন্তের জন্য তৈরি কমিটির প্রধান বিদ্যুৎ দপ্তরের সচিব সুরেশ কুমার। এই দুটি কমিটিই সোমবারের মধ্যে রিপোর্ট দেবে। তার ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ নেবেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। টানা বৃষ্টিতে কলকাতার বিভিন্ন জায়গায় জমেছে জল। তাতেই বিপত্তি। বুধ এবং বৃহস্পতিবার পরপর দু’দিন জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ২ যুবকের। এই ঘটনায় তিনি অত্যন্ত ক্ষুব্ধ। শনিবার দুপুরের মধ্যেই শোকজের জবাব চান তিনি। এর আগে রাজভবনের সামনে এভাবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় কলকাতা পুরসভার তরফে তদন্ত কমিটি গড়ে ব্যবস্থা নেওয়া হয়েছিল। এবার জোড়া মৃত্যুর ঘটনাতেও ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। এমনিতে বিদ্যুুৎকর্মীদের গাফিলতিতে প্রাণহানির ঘটনায় বিদ্যুৎদপ্তর আর্থিক সাহায্য করে থাকে। এই দুটি মৃত্যুতেও তেমনই কিছু হবে কি না, সোমবারের রিপোর্টের উপরই তা নির্ভর করবে।

[আরও পড়ুন: সারদা মামলায় ৭ বছর পর জামিন দেবযানী মুখোপাধ্যায়ের, নির্দেশ কলকাতা হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে