BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নিয়োগে দুর্নীতি হলে হস্তক্ষেপ করবে হাই কোর্ট, প্রাথমিক টেট মামলায় মন্তব্য বিচারপতির

Published by: Sayani Sen |    Posted: January 15, 2021 10:37 pm|    Updated: January 15, 2021 10:37 pm

An Images

শুভঙ্কর বসু: টেটের নিয়োগে কোনও দুর্নীতি হয়ে থাকলে হস্তক্ষেপ করবে কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। প্রাথমিক টেটকে কেন্দ্র করে দায়ের হওয়া মামলায় শুক্রবার এমনই মন্তব্য করলেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। আগামী সোমবার টেট সংক্রান্ত সমস্ত মামলার শুনানি করবে আদালত।

ন্যাশনাল স্কুল অফ টিচার এডুকেশন বা এনসিটিই-র গাইডলাইন অনুযায়ী ফি বছর রাজ্যের শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য টেট (TET) নেওয়ার কথা। কিন্তু রাজ্য সরকার সেই গাইডলাইন না মেনে ২০১৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত দীর্ঘ ৬ বছর কোনও টেট হয়নি। অথচ ২০১৪ সালের টেটে যারা চাকরি পাননি তাদের পুনরায় নিয়োগের জন্য ২০২০-র ২৩ ডিসেম্বর বিজ্ঞপ্তি জারি হয়েছে। যা সম্পূর্ণ অবৈধ ও এনসিটিই-র গাইডলাইনের পরিপন্থী। এমনই দাবিতে মামলা করেছিলেন বিবেক গাজী।

[আরও পড়ুন: মিনারেল ওয়াটার খেয়েছেন কোমায় থাকা রোগী! আজব বিল বেসরকারি হাসপাতালের]

এদিন মামলার শুনানিতে মামলাকারীর আইনজীবী আশীষ কুমার চৌধুরী আশঙ্কা প্রকাশ করেন। মালদহ ও বাঁকুড়ায় মাত্র কিছু ঘন্টায় ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। রবিবার ইন্টারভিউয়ের শেষ দিন। তারপর সঙ্গে সঙ্গে নিয়োগ তালিকা প্রকাশ হয়ে যাবে। আশিস বাবুর এমন দাবি শুনে বিচারপতি ভরদ্বাজ জানান, রাতারাতি নিয়োগ প্রক্রিয়া হলে হস্তক্ষেপ করবে আদালত। এরপরই তিনি জানিয়ে দেন আগামী সোমবার টেট সংক্রান্ত সমস্ত মামলার শুনানি হবে।

[আরও পড়ুন: জল্পনায় ইতি, অভিষেকের সঙ্গে সাক্ষাতের পরই দিল্লি সফর বাতিল করলেন সাংসদ শতাব্দী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement