BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আচমকাই ইস্তফা মেডিক্যাল কলেজের অধ্যক্ষের, ‘চাপে পড়ে পদত্যাগ নয়’, উল্লেখ চিঠিতে

Published by: Sucheta Sengupta |    Posted: December 17, 2021 11:00 am|    Updated: December 17, 2021 11:03 am

Principal of Kolkata Medical College resigns all of a sudden and mentioned 'no political pressure' on her | Sangbad Pratidin

ক্ষীরোদ ভট্টাচার্য: কলকাতা মেডিক্যাল কলেজের (Kolkata Medical College) অধ্যক্ষর পদ থেকে ইস্তফা দিলেন ডাঃ মঞ্জু বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তিনি স্বাস্থ্যভবনে পদত্যাগপত্র পাঠিয়ে দেন। ইস্তফার কারণ হিসেবে তিনি শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করেছেন। আরও ছ’মাস কাজের মেয়াদ ছিল ডাঃ মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু তার আগেই তিনি আচমকা পদত্যাগ (Resign) করায় জল্পনা তৈরি হয়েছে স্বাস্থ্য ভবন ও মেডিক্যাল কলেজের অন্দরে। সূত্রের খবর, নতুন পদে আসছেন সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডাক্তার রঘুনাথ মিশ্র।

বৃহস্পতিবার অধ্যাপক মঞ্জু বন্দ্যোপাধ্যায় নিজের ইস্তফাপত্রে জানিয়েছেন, পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করেই তিনি পদত্যাগ করছেন। তাঁর শারীরিক অবস্থা বিশেষ ভাল নয়। এই অবস্থায় এত বড় দায়িত্ব সামলানো তাঁর পক্ষে সম্ভব হচ্ছে না। সেই কারণেই ইস্তফার সিদ্ধান্ত। তবে এ কথাও তিনি উল্লেখ করেছেন, কোনও চাপের কাছে নতিস্বীকার করে ইস্তফা দেননি। পদত্যাগ করলেও আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত মেডিক্যাল কলেজের অধ্যক্ষ (Principal) হিসেবে কাজ চালিয়ে যাবেন।

[আরও পড়ুন: KMC Election: প্রকাশ্যে একাধিকবার দলবিরোধী মন্তব্যের পরও কেন ছাড় রূপাকে? মতবিরোধ বিজেপির অন্দরেই]

অন্দরের খবর, সম্প্রতি মেডিক্যাল কলেজের হেরিটেজ বিল্ডিং ‘রিজিওনাল ইনস্টিটিউট অব অপথ্যালমোলজি’ (RIO) ভেঙে ট্রমা কেয়ার সেন্টার গড়ে তোলার পরিকল্পনা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তা নিয়ে অধ্যক্ষ চিন্তিত এবং মানসিক চাপে ছিলেন বলে তাঁর ঘনিষ্ঠমহল সূত্রে খবর। এছাড়া একাধিক বিষয় নিয়ে রোগী কল্যাণ সমিতির সঙ্গে তাঁর মতানৈক্য বাড়ছিল। সেসবের কারণেই ইস্তফার সিদ্ধান্ত কি না, এই প্রশ্নও উঠে গিয়েছে। যদিও অধ্যক্ষ নিজে বা স্বাস্থ্যভবন এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি।

[আরও পড়ুন: ‘যাঁরা বলতেন বাংলায় দুর্গাপুজো হয় না, তাঁদের মুখে চুনকালি’, খোঁচা মমতার]

নতুন বছরের শুরু থেকে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদে বসতে চলেছেন ডাঃ রঘুনাথ মিশ্র। তিনি এই মুহূর্তে সাগর দত্ত মেডিক্য়াল কলেজের (Sagar Dutta Medical College) প্রিন্সিপাল। সূত্রের আরও খবর, কলকাতা মেডিক্যাল কলেজের সুপার পদেও রদবদল হতে চলেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে