BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যপালের শর্তে বাবুল সুপ্রিয়র শপথ ঘিরে ‘জটিলতা’, তীব্র নিন্দা কুণাল ঘোষের

Published by: Sulaya Singha |    Posted: April 26, 2022 9:58 pm|    Updated: April 26, 2022 9:58 pm

Problem creates between Governor of WB Jagdeep Dhankhar and Babul Supriyo | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা উপনির্বাচনে বালিগঞ্জ কেন্দ্র থেকে জয়ী হয়েও বিপাকে তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়। জটিলতা তৈরি হয়েছে বিধায়ক হিসেবে তাঁর শপথগ্রহণ নিয়ে। এই পথে বাধা হয়ে দাঁড়িয়েছে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) নয়া শর্ত।

বিষয়টা ঠিক কী? প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের স্থানে উপনির্বাচন জিতে বিধায়ক হয়েছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। স্পিকার যাতে তাঁকে শপথ গ্রহণ করাতে পারেন, সেই সংক্রান্ত নথিপত্রের একটি ফাইল রাজ্যপালের কাছে পাঠানো হয়। কিন্তু সেই ফাইল নাকি ফেরত পাঠিয়ে দিয়েছেন জগদীপ ধনকড়। উলটে বিধানসভার সচিবকেই নাকি ডেকে পাঠান তিনি। বাবুলের শপথ নিয়ে জটিলতা দূর করতে দেন শর্তও। রাজ্যপাল বলে দেন, এতদিন বিধানসভা সংক্রান্ত যা যা প্রশ্ন তিনি করেছেন, সে সবের উত্তর পেলে ফাইলে সই করবেন। ফলে বিধায়ক হিসেবে কবে বিধানসভায় শপথ নিতে পারবেন বাবুল সুপ্রিয়, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। তবে রাজ্য বিধানসভার তরফে জানা গিয়েছে, রাজ্যপালের সমস্ত প্রশ্নের উত্তর ইতিমধ্যেই দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: জল্পনাই সার! কংগ্রেসে যোগ দিচ্ছেন না প্রশান্ত কিশোর, জানিয়ে দিল সোনিয়ার দল]

উল্লেখ্য, এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), জাকির হোসেন ও আমিরুল ইসলামের বিধায়ক পদে শপথ নেওয়া নিয়েও তৈরি হয়েছিল জটিলতা। প্রশ্ন উঠেছিল, শপথ বাক্য কে পড়বেন, রাজ্যপাল নাকি বিধানসভার স্পিকার। শেষ পর্যন্ত দেখা যায়, রাজ্যপালই শপথ বাক্য পাঠ করান। এবার বাবুলকেও অদ্ভুত জটিলতার সম্মুখীন হতে হল।

গোটা বিষয়টির তীব্র নিন্দা করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। ধনকড়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, এভাবে রাজভবনকে, সংবিধানকে কলঙ্কিত করছেন রাজ্যপাল। এই সাংবিধানিক পদে বসে বিজেপির দালালি করছেন। পায়ে পা দিয়ে ঝগড় করে চলেছেন প্রতিটি বিষয় নিয়ে। সেই কারণেই এই বিষয়টির তীব্র নিন্দা করেছেন তিনি।

[আরও পড়ুন: তীব্র গরম কাড়ল আরও এক প্রাণ, হিট স্ট্রোকের বলি যাদবপুর বিদ্যাপীঠের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে