BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ঘূর্ণাবর্তের ভ্রুকুটি, সপ্তমী থেকেই শুরু বৃষ্টি  

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 27, 2017 10:01 am|    Updated: September 27, 2017 10:01 am

Rain may dampen Durga Puja festive spirit

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পূর্বাভাস আগে থেকেই ছিল। তবে তা ছিল অষ্টমীর দিন থেকে দশমী পর্যন্ত। কিন্তু তার আগেই শহরে নেমে পড়ল বৃষ্টি। সপ্তমীর বেলাতেই শহর ও শহরতলীর একাধিক জায়গায় শুরু হয়ে গেল বারিধারা। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মাটি হতে পারে সপ্তমীর সন্ধেও। ইতিমধ্যেই অনেক জায়গায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আর সন্ধে থেকে তা আরও বেশি হতে পারে।

[পুজোয় হয়ে উঠুন ‘সেলফি স্টার’, রইল কয়েকটি সহজ টিপস]

আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা গণেশকুমার দাস জানিয়েছেন, বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার প্রভাবেই শহরের আকাশের মুখ ভার। ফলে পুজোর আগামী ক’টা দিন বৃষ্টি হবেই। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা এখন নেই বলেই জানা গিয়েছে। ঘূর্ণাবর্তটি নিজের প্রভাব বিস্তার করলেও তা এখনও খুব একটা জোরালো হয়নি। ফলে বৃষ্টি হলেও তা মাঝারিই হবে। আর কিছুক্ষণের জন্যই হবে। তাই রাস্তাঘাট ভেজা থাকলেও পছন্দের প্রতিমা দেখার একটু না একটু অবসর দর্শনার্থীরা পেয়েই যাবেন।

[রানি রাসমণির বাড়িতে ‘ছদ্মবেশে’ এসেছিলেন স্বয়ং রামকৃষ্ণদেব]

এমনিতেই এবার পুজোয় বহু আগে থেকেই মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড় দেখা গিয়েছে। অনেকেই তৃতীয়া, চতুর্থী, পঞ্চমীতেই ঠাকুর দেখা সেরে নিয়েছেন। অবশ্য এখনও বহু মানুষ রয়েছেন যাঁরা পুজোর বাকি কয়েকটা দিন নিজেদের সাধ মেটাবেন। তাঁদের পথে অযাচিত এই ঘূর্ণাবর্তের বৃষ্টি বাধা হয়ে দাঁড়াতেই পারে। তবে বছরের চারটে দিন বৃষ্টিকে উপেক্ষা করেই রাস্তায় মানুষ নেমে পড়বেন এমনটাই মনে করছেন অনেকে। অনেক পুজো কমিটিও বৃষ্টির জন্য আলাদাভাবে প্রস্তুত রয়েছে। তাদের ধারণা, বৃষ্টির কারণে মানুষের উৎসাহে ভাটা পড়বে না। তাই দর্শনার্থীদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখা প্রয়োজন।

[মঙ্গলদীপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন পুজো পারফেক্ট ২০১৭’: সেরা ১২ পুজোর তালিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে