BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

তীব্র গরমে স্বস্তি দিতে বিকেলেই নামতে পারে বৃষ্টি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 23, 2017 8:57 am|    Updated: May 23, 2017 8:57 am

Rain may hit today evening at Kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে চাঁদিফাটা গরম, অন্যদিকে বিরক্তিকর ঘাম। এই দুইয়ের মাঝে ওষ্ঠাগত বাঙালি মনের এখন একটাই প্রশ্ন, বৃষ্টি দেখা কি মিলবে আজ? উত্তরটা একটু হলেও সুখকর। কারণ, আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার বিকেলে বজ্রবিদ্যুৎ ঝড় কিংবা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আগামী বছর বিদ্যুৎহীন থাকবে না দেশের কোনও গ্রাম, ঘোষণা মোদির]

গত কয়েকদিন ধরেই  শহরের সর্বোচ্চ তাপমাত্রা চল্লিশ ছুঁইছুঁই। আর তার উপরে গোদের উপর বিষফোড়া বাতাসে অস্বস্তিকর আর্দ্রতা। যার ফলে ঘেমে-নেয়ে একসার হচ্ছেন শহরবাসী। বেলা বাড়তে না বাড়তেই রাস্তাঘাট ফাঁকা হতে শুরু করেছে। মঙ্গলবারও সকাল থেকেই একই অবস্থা ছিল। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ২৯ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরম ও আর্দ্রতার কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। সে কারণেই খুব প্রয়োজন না থাকলে সাধারণ মানুষকে দিনের বেলায় রাস্তায় বের না হওয়ারই পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। যাঁদের একান্তই বাইরে যেতেই হবে তাঁদেরও ছাতা ও জল সঙ্গে নিয়েই যাওয়া উচিত বলে মনে করছেন তাঁরা।

[চলতি মাসেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ]

কিছুদিন আগেই দিল্লির মৌসম ভবন থেকে জানানো হয়েছিল, চলতি বছরে পর্যাপ্ত পরিমানেই বৃষ্টিপাত হবে। তবে মৌসুমি বায়ুর আগমনের জন্য কতটা ভারতবাসীকে অপেক্ষা করতে হবে, তা এখনও অজানা। আর মে মাসের এই গরমের দাপটে বাঙালির সামান্য স্বস্তি বলতে বিকেলের কালবৈশাখী। তবে চলতি বছরে এখনও পর্যন্ত সেভাবে কালবৈশাখীর দেখাই মেলেনি। এর কারণ অবশ্য এখনও জানা যায় নি। তবে বিশেষজ্ঞদের আশা মঙ্গলবার বিকেলের পর গরম থেকে কিছুটা হলেও রেহাই পেতে পারে পশ্চিমবঙ্গ তথা কলকাতা।

w1
[কুমিরকে নিয়ে রাস্তায় বেরলেন ব্যক্তি, হতবাক পথচলতি মানুষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে