BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যান চলাচলে গতি আনতে ঢাকুরিয়া থেকে যাদবপুর পর্যন্ত নয়া উড়ালপুল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 30, 2017 8:16 am|    Updated: September 21, 2019 4:43 pm

Repairing work to start on Dhakuria flyover from saturday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আনোয়ার শাহ রোডকে যানজট মুক্ত রাখতে ঢাকুরিয়ার সেলিমপুর থেকে যাদবপুরের সুলেখা পর্যন্ত নয়া উড়ালপুল তৈরির করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। বৃহস্পতিবার বিধানসভায় পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, ডিসেম্বরেই নয়া উড়ালপুল নির্মাণের জন্য দরপত্র খোলা হবে। উড়ালপুল তৈরি করতে সময় লাগবে দু’বছর। এদিকে, আগামী শনিবার থেকে ঢাকুরিয়া উড়ালপুল মেরামতির কাজ শুরু করছে কেএমডিএ। মে্রামতির কাজ চলবে  প্রায় দেড়মাস। ওইদিন সকাল থেকে ঘুরপথে চলবে যানবাহন। উড়ালপুলে বন্ধ থাকবে পণ্যবাহী গাড়ি চলাচল।

[পুজোর মুখে বাঘাযতীন উড়ালপুলে ফাটল, আতঙ্কে যাত্রীরা]

গত সেপ্টেম্বরে, পুজোর ঠিক আগে বাঘাযতীন উড়ালপুলের একাংশের চাঙড় ভেঙে পড়েছিল। বড়সড় গর্ত হয়ে গিয়েছিল উড়ালপুলে। ব্যস্ত সময়ে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। মাটির নিচে ইঁদুরের দৌরাত্ম্যে অবস্থা ভাল নয় ঢাকুরিয়া উড়ালপুলেরও। দক্ষিণ শহরতলির অন্যতম ব্যস্ত এই উড়ালপুলে দিনভর গাড়ি চাপ থাকে যথেষ্টই। তাই যেকোনও সময়ে দুর্ঘটনার আশঙ্কা ছিল। অবশেষে ঢাকুরিয়া উড়ালপুল মেরামতি কাজ শুরু করতে চলেছে কলকাতা মেট্রোপলিটন অথরিটি বা কেএমডিএ। পুর ও নগরোন্নয়মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, আগামী শনিবার থেকে মেরামতির কাজ শুরু হবে ঢাকুরিয়া উড়ালপুলে। চার লেনে বিভক্ত করে উড়ালপুলটি মেরামত করতে সময় লাগবে প্রায় দেড়মাস। ওইদিন সকাল থেকে ছয়টা থেকে মেরামতি কাজ শেষ না হওয়া পর্যন্ত এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। যাদবপুর ও প্রিন্স আনোয়ার শাহ রোড থেকে সার্দান অ্যাভিনিউ ও লেক গার্ডেন্স উড়ালপুল দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে। দুপুর ২ পর্যন্ত গোলপার্ক পর্যন্ত বাস চলবে। উলটো পথে যান চলাচল শুরু হবে ২ টোর পর। দেড়মাস ঢাকুরিয়া উড়ালপুলে বন্ধ থাকবে পণ্যবাহী গাড়ি চলাচল।

[ট্যাংরার জুতো কারখানায় ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন]

তবে শুধুমাত্র ঢাকুরিয়া উড়ালপুল মেরামতি-ই শুধু নয়, প্রিন্স আনোয়ার শাহ রোড-সহ এলাকায় যানজট কমাতে ঢাকুরিয়ার সেলিমপুর থেকে যাদবপুরের সুলেখা পর্যন্ত একটি নতুন উড়ালপুল তৈরিরও সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার প্রস্তাবিত এই উড়ালপুলের এলাকা পরিদর্শন করেন কেএমডিএ-র ইঞ্জিনিয়াররা। পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, নয়া উড়ালপুল নির্মাণের জন্য দরপত্র খোলা হবে ডিসেম্বরেই। আগামী দু’বছরের মধ্যে উড়ালপুল নির্মাণের কাজ শেষ করা ফেলা হবে। স্থানীয় কাউন্সিলরদের মাধ্যমে জমি অধিগ্রহণ করবে রাজ্য সরকার।

[ডার্বি দেখতে যাওয়া হল না মোহনবাগান ভক্ত রাজীবের, আক্ষেপ বন্ধুদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে