BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৭  বুধবার ২০ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যপালের সঙ্গে বৈঠকের পরই দার্জিলিংয়ের জেলাশাসক বদল, তুঙ্গে জল্পনা

Published by: Tiyasha Sarkar |    Posted: November 3, 2020 8:38 am|    Updated: November 3, 2020 11:41 am

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: একুশেই বিধানসভা নির্বাচন (Election)। তার আগে একাধিক আমলা ও জেলাশাসকের বদলির নির্দেশ দিয়েছে নবান্ন। প্রাক্তন স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে পরিবেশদপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছিল আগেই। এবার তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে রাজ্য ভ্যালুয়েশন বোর্ডের দায়িত্ব। একইসঙ্গে একাধিক দপ্তরের সচিবপদেও বদল আনা হয়েছে। একাধিক জেলার জেলাশাসককে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁদের মধ্যেই রয়েছেন দার্জিলিংয়ের জেলাশাসকও। 

সোমবার রাতেই দার্জিলিংয়ের জেলাশাসকের বদলিতে শুরু হয়েছে জল্পনা। কারণ, এদিন দুপুরেই রাজ্যপাল জগদীপ ধনকড়ের ডাকে দার্জিলিংয়ের রাজভবনে জেলার পুলিশ সুপার ড.‌ সন্তোষ নিম্বলকরের সঙ্গে গিয়েছিলেন জেলাশাসক এস পুনমবালম। বৈঠকও করেন তাঁরা। এর কয়েকঘণ্টার মধ্যেই তাঁর বদলির সিদ্ধান্ত। এতেই অনেকের মনে নানারকম প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: বাড়ছে ভুয়ো ঠিকানা দেওয়ার প্রবণতা, কোভিড পরীক্ষায় বাধ্যতামূলক আধার বা ভোটার কার্ড]

উল্লেখ্য,  পুরুলিয়ার (Purulia) জেলাশাসক ছিলেন রাহুল মজুমদার। তাঁকে মুখ্যমন্ত্রীর দপ্তরের যুগ্মসচিব করা হল। উত্তর ২৪ পরগনা জেলার জেলাশাসক (District Magistrate) চৈতালি চক্রবর্তীকে স্বরাষ্ট্র দপ্তরের বিশেষসচিব পদে আনা হল। ওই জেলার জেলাশাসক করা হল সুমিত গুপ্তাকে। তিনি ডব্লুবিআইডিসির এক্সিকিউটিভ ডিরেক্টর পদে ছিলেন। একইসঙ্গে স্বাস্থ্যদপ্তরের যুগ্মসচিব ছিলেন। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতীকে বীরভূমের জেলাশাসকের পদে বদলি করা হয়েছে। সেখানকার জেলাশাসক মৌমিতা গোদারা বসুকে জলপাইগুড়ির জেলাশাসক করা হয়েছে। জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমারকে উচ্চশিক্ষাদপ্তরের যুগ্মসচিব করা হয়েছে। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষকে নদিয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। বদলি করা হয়েছে দার্জিলিংয়ের জেলাশাসককেও। তার জায়গায় দায়িত্ব নিয়েছেন শশাঙ্ক শেঠি।

[আরও পড়ুন:দীপাবলিতে ‘বাজি’ নিষিদ্ধ করার দাবিতে কলকাতা হাই কোর্টে মামলা, চিঠি প্রধানমন্ত্রীকেও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement