BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Madhyamik Results 2022: প্রকাশিত মাধ্যমিকের ফলাফল, যুগ্মভাবে প্রথম বাঁকুড়া ও পূর্ব বর্ধমানের দুই ছাত্র

Published by: Tiyasha Sarkar |    Posted: June 3, 2022 9:18 am|    Updated: June 3, 2022 11:34 am

Result of Madhyamik Examination 2022 declared | মাধ্যমিকের  ফলাফল

দীপঙ্কর মণ্ডল: প্রকাশিত চলতি বছরের মাধ্যমিকের  ফলাফল (Madhyamik Exam Results 2022)। পরীক্ষা শেষের ৭৯ দিনের মাথায় এবছর ফল প্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ। যুগ্মভাবে প্রথম বাঁকুড়ার রামকৃষ্ণ মিশন হাইস্কুলের অর্ণব ঘড়াই ও পূ্র্ব বর্ধমানের রৌণক মণ্ডল। তাঁদের প্রাপ্ত নম্বর ৬৯৩। দ্বিতীয় স্থানেও দুই পরীক্ষার্থী। যুগ্মভাবে দ্বিতীয় হয়েছে মালদহের কৌশিকী সরকার ও ঘাটালের রৌণক মণ্ডল। যদিও প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারী রৌণক মণ্ডল এক নয়। কেবল নামের মিল রয়েছে দুই রৌণকের। দু’ জন দুই জেলার পরীক্ষার্থী। তৃতীয় স্থানে আসানসোলের অনন্যা দাশগুপ্ত ও পূর্ব মেদিনীপুরের দেবশিখা প্রধান।

Madhyamik Exam Results 2022, মাধ্যমিকের  ফলাফল
অর্ণব ঘড়ুই ও রৌণক মণ্ডল।

শুক্রবার সকাল ন’টায় সাংবাদিক বৈঠক করেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তিনি জানান, এবছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ৯৮ হাজার ৭৭৫ জন। ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ছিল ১ লক্ষ ২০ হাজার ৯৬১ জন বেশি। মোট পাশ করেছে ৯ লক্ষ ৪৯ হাজার ৯২৭ জন। এবছর মোট পাশের হার ৮৬.৬০ শতাংশ। পাশের হারের হিসেবে সামান্য পিছিয়ে ছাত্রীরা। পর্ষদ সভাপতি জানিয়েছেন, চলতি বছরে পাশের নিরিখে এবছর প্রথম স্থানে পূর্ব মেদিনীপুর। পাশের হার ৯৭.৬৩ শতাংশ। দ্বিতীয় স্থানে কালিম্পং, তৃতীয় পশ্চিম মেদিনীপুর। সাফল্যের হারের নিরিখে চতুর্থ স্থানে কলকাতা। ফলপ্রকাশের ১৫ দিনের মধ্যে স্ক্রুটিনির জন্য আবেদন করতে হবে অনলাইনে, জানালেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। 

Madhyamik Class 10th result, মাধ্যমিকের  ফলাফল

[আরও পড়ুন: ‘গাছপালার অধ্যাপক পড়াশোনা না করেই GST নিয়ে কথা বলছেন’, সুকান্তকে তোপ অমিত মিত্রের]

আজ মার্কশিট দেওয়া হবে বেলা সাড়ে বারোটা নাগাদ। তবে সকাল ১০ টা থেকে অনলাইনে দেখা যাবে রেজাল্ট। কোন কোন ওয়েবসাইটে ফল দেখা যাবে রেজাল্ট?  www.wbbse.wb.gov.in, http://wbresults.nic.in, www.exametc.com, http://abpananda.abplive.in, www.schools9.com সহ মোট ১৪ টি ওয়েবসাইটে দেখে নিতে পারবেন রেজাল্ট (Madhyamik Exam Results 2022)। এছাড়াও এসএমএসের মাধ্যমে দেখতে পাওয়া যাবে রেজাল্ট। তার জন্য WB10 লিখে স্পেস দিয়ে নিজের রোল নম্বর পাঠাতে হবে ৫৬৭৬৭৫০ নম্বরে। এছাড়া www.exametc.com-এ প্রি রেজিস্ট্রার করতে পারেন নিজের রোল নম্বর। সেক্ষেত্রে রেজাল্ট এসএমএস মারফত পৌঁছে যাবে আপনার মোবাইলে। 

[আরও পড়ুন: ‘গাছপালার অধ্যাপক পড়াশোনা না করেই GST নিয়ে কথা বলছেন’, সুকান্তকে তোপ অমিত মিত্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে