BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সারদা কাণ্ডে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে তলব ইডির

Published by: Monishankar Choudhury |    Posted: March 19, 2021 11:00 am|    Updated: March 19, 2021 11:36 am

Saradha scam: ED summons state security advisor Surajit Kar Purakayastha | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারদা কাণ্ডে এবার রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ( ইডি)। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এহেন তৎপরতা নিয়ে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

[আরও পড়ুন: নজর এবার উত্তরবঙ্গে, আগামী সপ্তাহে ফের রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ]

সূত্রের খবর, আগামী ২৫ মার্চ কলকাতায় ইডির দপ্তর সিজিও কমপ্লেক্সে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুরকায়স্থকে। সারদা চিটফান্ড কাণ্ডে টাকা পাচার ও লেনদেনগুলি নিয়ে তাঁকে প্রশ্ন করতে চান গোয়েন্দারা। এই কেলেঙ্কারিতে আর্থিক তছরূপের বিষয়টি নিয়ে তদন্ত করছে ইডি। কে বা কারা এই লেনদেন থেকে ‘লাভবান’ হয়েছেন তা নিয়েও একাধিক প্রশ্ন রয়েছে গোয়েন্দাদের। এছাড়া, ভিডিওয় সারদার একাধিক অনুষ্ঠানে মঞ্চে সুরজিৎ কর পুরকায়স্থকে দেখা গিয়েছে। সেই ভিডিওর সূত্র ধরেই তাঁকে প্রশ্ন করতে পারেন গোয়েন্দারা। এদিকে, সারদা কাণ্ডে এবার রাজ্য পুলিশের প্রাক্তন ডিজিপি রজত মজুমদারকে তলব করেছে তদন্তকারী সংস্থাটি। ২৪ মার্চ তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে।এদিকে, আজই ইডি দপ্তরে হাজিরা দেওয়ার কথা তৃণমূল কংগ্রেস প্রার্থী মদন মিত্রের।

[আরও পড়ুন: রোজকার লড়াই সামলে এবার ভোটযুদ্ধে পরিচারিকা, গৃহকর্ত্রীদের থেকে ছুটি চাইলেন বিজেপি প্রার্থী]

এর আগে সারদা কাণ্ডে বহু তাবড় রাজনৈতিক ব্যক্তিত্বকে ডেকে পাঠিয়ে জেরা করেছেন সিবিআই আধিকারিকরা। প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের স্ত্রী থেকে শুরু করে রাজ্যের শাসকদল ঘনিষ্ঠ নেতানেত্রীদের তলব করা হয়েছে। তালিকায় ডেরেক ও ব্রায়েন, মদন মিত্র, কুণাল ঘোষ, শতাব্দী রায়ের নাম ছিল। তাঁরা সকলেই তদন্তে সহযোগিতা করতে নিজেদের নথিপত্র নিয়ে সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে