২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

২ থেকে ৫ অক্টোবর বন্ধ শিয়ালদহ ফ্লাইওভার, জেনে নিন কোন পথে যাবে যানবাহন

Published by: Sulaya Singha |    Posted: September 30, 2020 9:26 pm|    Updated: September 30, 2020 9:26 pm

An Images

ফাইল ছবি

অর্ণব আইচ: ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য আগামী ২ অক্টোবর সকাল ৬টা থেকে বন্ধ থাকছে শিয়ালদহ ফ্লাইওভারের অংশ। ৫ অক্টোবর সকাল ৬টা পর্যন্ত তা বন্ধ থাকছে। সেই কারণে অন্য রাস্তা দিয়ে যানবাহন ঘুরিয়ে দেওয়া হবে।

বুধবার পুলিশ জানিয়েছে, শিয়ালদহ (Sealdah) ফ্লাইওভারের এমজি রোড ও বেলেঘাটা রোডের মধ্যবর্তী অংশটুকুই বন্ধ থাকছে। পূর্বদিক গামী মেট্রোর টানেল তৈরি হওয়ার কারণে তিনদিন বন্ধ রাখা হচ্ছে ফ্লাইওভার। যাতে উত্তর থেকে দক্ষিণ অথবা দক্ষিণ থেকে উত্তর কলকাতার মানুষের যান চলাচলের অসুবিধা না হয়, সেই ব্যবস্থাই করছে ট্রাফিক পুলিশ। এই কদিন এপিসি রোড, মহাত্মা গান্ধী রোড, কলেজ স্ট্রিট, বিধান সরণি, লেনিন সরণি ও রফি আহমেদ কিদোয়াই রোডে ট্রাম চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এজেসি বোস রোড হয়ে দক্ষিণ কলকাতা থেকে যে গাড়িগুলি আসবে, সেগুলি বেলেঘাটা রোড ধরে শিয়ালদহ স্টেশনের দিকে যেতে পারবে।

[আরও পড়ুন: ‘দলীয় নির্দেশে যাচ্ছি’, অভিমান ভুলে বৈঠকে যোগ দিতে দিল্লি পাড়ি রাহুল সিনহার]

উত্তরদিক থেকে আসা গাড়িগুলিকে রাজাবাজার মোড় থেকে নারকেলডাঙা মেন রোড, ফুলবাগান ও বেলেঘাটা মেন রোড ধরে শিয়ালদহ স্টেশনের দিকে আসতে হবে। যেহেতু এখন ট্রেন বন্ধ, তাই এই রুটে মানুষ ও যানবাহনের চাপ কম থাকবে বলে ধারণা পুলিশের। এজেসি বোস থেকে উত্তরদিকের যে বাসগুলি রাজাবাজার পর্যন্ত যেত, সেগুলি এনআরএস হাসপাতাল পর্যন্ত যাবে। এমজি রোড দিয়ে যে বাস মিনিবাস বেলেঘাটা মেনরোড পর্যন্ত যেত, সেগুলি রাজাবাজার ট্রাম ডিপোয় দাঁড়াবে। পূর্ব কলকাতার বাসগুলি এপিসি রোড থেকে নারকেলডাঙা মেন রোডে ঘুরিয়ে দেওয়া হবে। দক্ষিণ কলকাতাগামী বাস ও মিনিবাসগুলি মানিকতলা ক্রসিং থেকে বিবেকানন্দ রোড, আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট, এনসি স্ট্রিট, লেনিন সরণি দিয়ে ঘোরানো হবে।

উত্তর কলকাতাগামী (North Kolkata) বাসগুলি এস এন ব্যানার্জি রোড, ধর্মতলা, সেন্ট্রাল অ্যাভিনিউ দিয়ে কলুটোলা অথবা বিবেকানন্দ রোডের দিকে ঘোরানো হবে। পশ্চিম কলকাতাগামী যে বাস রাজাবাজার পর্যন্ত যায়, সেগুলি ফুলবাগান, কাঁকুড়গাছি, মানিকতলা মেন রোড, মানিকতলা ক্রসিং হয়ে অথবা ফুলবাগান থেকে নারকেলডাঙা মেন রোড হয়ে এপিসি রোড যেতে পারবে। দক্ষিণ কলকাতাগামী গাড়িগুলি এপিসি রোড ও মহাত্মা গান্ধী রোডের সংযোগস্থল থেকে নারকেলডাঙা মেন রোড, ক্যানেল রোড অথবা বিবেকানন্দ রোড হয়ে মানিকতলা ক্রসিং, আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট অথবা শ্যামবাজার পাঁচ মাথার মোড় ও ভূপেন বোস রোড হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দিকে যেতে পারবে। উত্তর কলকাতাগামী ছোট গাড়ি এজেসি বোস রোডের দিক থেকে এসে ধর্মতলা, সেন্ট্রাল অ্যাভিনিউ, কলুটোলা স্ট্রিট অথবা রবীন্দ্রসদন থেকে জওহরলাল নেহেরু রোড ধরে ধর্মতলা যেতে পারবে।

[আরও পড়ুন: স্মার্ট হচ্ছে কলকাতা মেট্রো, কার্ড রিচার্জ থেকে টাইমিংয়ের খুঁটিনাটি এবার মিলবে এক অ্যাপেই]

দক্ষিণ কলকাতাগামী ভারী মালবাহী গাড়ি শ্যামবাজার পাঁচ মাথার মোড়, ভূপেন বোস রোড হয়ে সেন্টাল অ্যাভিনিউয়ে পৌঁছবে। মাঝারি ও ছোট মালবাহী গাড়িগুলি এপিসি রোড থেকে বিবেকানন্দ রোড হয়ে মানিকতলা মেন রোড ও সেন্ট্রাল অ্যাভিনিউয়ে পৌঁছবে। উত্তর কলকাতাগামী মালবাহী গাড়ি এজেসি বোস রোড থেকে মৌলালি, ধর্মতলা হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দিকে যাবে। এই কদিন সেন্ট্রাল অ্যাভিনিউ, লেনিন সরণি, এস এন ব্যানার্জি রোড, অন্যদিকে ফুলবাগান, মানিকতলার উপর গাড়ির চাপ বেশি পড়তে পারে। তবুও পুজোর আগে যাতে শহরে যানজট না হয়, সেই ব্যবস্থাই নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement