BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC Scam: ‘চোর ধরো, জেলে ভরো, স্বচ্ছ নিয়োগ চালু করো’, নয়া স্লোগান নিয়ে পথে বামেরা

Published by: Paramita Paul |    Posted: July 23, 2022 6:15 pm|    Updated: July 23, 2022 6:52 pm

SFI and DYFI starts campaign with new slogan against SSC Scam

ফাইল ছবি।

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: এসএসসি দুর্নীতিকে (SSC Scam) হাতিয়ার করে পথে নামল বামেরা। নতুন স্লোগান নিয়েছে তারা। পাশাপাশি রাজ্যের বঙ্গভূষণ এবং বঙ্গবিভূষণ সম্মান প্রদান অনুষ্ঠান বয়কটের আবেদন জানিয়ে বিদ্বজ্জনেদের চিঠি দিলেন সুজন চক্রবর্তী। তাঁর আরজি, চাকরির দাবিতে পথে নেমেছেন বহু যোগ্য প্রার্থী। তাঁদের পাশে দাঁড়িয়ে রাজ্যের বঙ্গভূষণ এবং বঙ্গবিভূষণ ম্মান প্রদান অনুষ্ঠান বয়কটের আবেদন করেছেন বর্ষীয়ান বামনেতা।

এসএসসি দুর্নীতিতে ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। ইডির জালে পার্থ ‘ঘনিষ্ঠ’ মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। এমনকী, আটক করা হয়েছে মন্ত্রীর আপ্তসহায়ক সুকান্ত আচার্যকেও। এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের বিরুদ্ধে পথে নামল বামেদের ছাত্র সংগঠন। শনিবার বিকেলে মৌলালি চত্বরে বিক্ষোভ মিছিল করেন এসএফআই এবং ডিওয়াইএফআইয়ের সদস্যরা। তাদের নতুন স্লোগান, “চোর ধরো, জেলে ভরো, স্বচ্ছ নিয়োগ চালু করো।” আগামিকাল অর্থাৎ রবিবার এবং সোমবারও রাজ্যজুড়ে বিক্ষোভের পরিকল্পনা করেছে এসএফআই। পথ অবরোধ করে বিক্ষোভ দেখাবে তারা।

[আরও পড়ুন: SSC দুর্নীতি মামলা: পার্থ চট্টোপাধ্যায়ের দু’দিনের ইডি হেফাজত, নির্দেশ ব্যাঙ্কশাল আদালতের]

এদিন বিদ্বজ্জনেদের উদ্দেশ্যে চিঠি লিখলেন সুজন চক্রবর্তী। তাঁর কথানুযায়ী, এই নিয়োগ দুর্নীতি স্বাধীনতার পরবর্তী সময় সবচেয়ে বড় রাজনৈতিক এবং প্রশাসনিক ষড়যন্ত্র। এমন পরিস্থিতিতে যোগ্য প্রার্থীদের পাশে দাঁড়ানোর আরজি জানিয়েছেন সুজন। ২৫ জুলাই রাজ্যের তরফে বঙ্গভূষণ এবং বঙ্গবিভূষণ সম্মান প্রদানের অনুষ্ঠান। বুদ্ধিজীবীদের সেই সম্মান এবং অনুষ্ঠান বয়কট করার আরজি জানিয়েছেন সুজন। তাঁর আরজিতে কতটা সাড়া মেলে, এখন সেটাই দেখার।

এসএসসি (SSC) দুর্নীতি মামলায় গ্রেপ্তার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ২দিনের ইডি (ED) হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। শনিবার দুপুরে তাঁকে আদালতে পেশের পর ১৪ দিন হেফাজতের আবেদন জানান ইডি আধিকারিকরা। উলটোদিকে মন্ত্রীর আইনজীবীরা তাঁর জামিনের আবেদন জানান। দু’পক্ষে সওয়াল-জবাব শেষে বিচারক ২দিনের ইডি হেফাজতের নির্দেশ দেন। সোমবার তাঁকে আবার ইডির বিশেষ আদালতে পেশ করা হবে। 

[আরও পড়ুন: ‘নেত্রীর সঙ্গে যোগাযোগ করেছিলাম, পাইনি’, SSC মামলায় গ্রেপ্তারির পর মুখ খুললেন পার্থ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে