১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বইমেলায় ছিনতাইয়ের ছক বানচাল, পুলিশের জালে ৬ দুষ্কৃতী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 31, 2018 4:48 pm|    Updated: January 31, 2018 4:48 pm

Snatching gang nabbed from Kolkata Book Fair ground

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহা সমারোহে ৪২তম আন্তর্জাতিক বইমেলার উদ্বোধন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। রাতভর জোর কদমে মেলা প্রাঙ্গনে চলছিল শেষ মুহূর্তের স্টল তৈরির কাজ। সেই সময় টহল দিতে এসে সন্দেহজনক তিনজনকে মেলা প্রাঙ্গনে ঘুরতে দেখে গ্রেপ্তার করে পুলিশ। এর কিছুক্ষণের মধ্যেই ওই তিনজনের বয়ান থেকে প্রাপ্ত সূত্র ধরে গ্রেপ্তার করা হয় আরও তিনজন সন্দেহভাজনকে।

[মুখ্যমন্ত্রীর উদ্যোগে বইমেলায় ২০০টি অতিরিক্ত বাস, চওড়া হচ্ছে গেট]

ঠিক কী ঘটেছিল রাতে?

ঘড়ির কাঁটায় রাত যখন ১১টা, পুলিশকর্মীরা তখন রাতের বইমেলায় টহল দিতে বেরিয়েছিলেন। এমন সময় তিনজনকে সন্দেহজনকভাবে মেলার মাঠে ঘুরতে দেখে বিধাননগর থানার পুলিশ। তাদের পোশাক ও হাবভাব দেখে পুলিশের সন্দেহ হয়। বেশ কিছুক্ষণ নজর রাখার পর তাদের গ্রেপ্তার করে পুলিশ। থানায় এনে জিজ্ঞাসাবাদ শুরু করলে উঠে আসে চাঞ্চল্যকর সব তথ্য। পুলিশ জানতে পারে, দুষ্কৃতীদের ছয়জনের একটি দল বিভিন্ন মেলায় ঘুরে মোটা অঙ্কের টাকা, গয়না এবং অন্যান্য বহুমূল্য জিনিস চুরি বা ছিনতাই করে। ধৃতদের কাছ থেকে পুলিশ আরও তিনজনের খোঁজ পায়।

পুলিশ সূত্রের খবর, ছিনতাইবাজদের দলটি আলাদা আলাদা দলে ভাগ হয়ে কাজ করত। রাতে একদল মেলার রেইকি চালাচ্ছিল, অন্য দলটি মাঠের বাইরে পুলিশকর্মীদের উপর নজর রাখছিল। পুলিশ মেলায় ঢুকলেই যাতে খবর ভিতরের দলটির কাছে পৌঁছে যায়। কিন্তু শেষ পর্যন্ত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় ওই দলটির লক্ষ্য পূরণ হয়নি। ভিতরে তিনজনের দলটি ধরা পড়ে যায়। পরে আরও তিনজন ধরা পড়ে। এখনও পর্যন্ত এই ছয়জন অভিযুক্তের নাম ও ঠিকনা জানা যায়নি বলেই জানিয়েছে বিধাননগর থানার পুলিশ। সম্ভবত বাইরে থেকে চুরির উদ্দেশ্য নিয়েই তারা মেলায় এসেছিল।

[বইমেলায় শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা, ছোটদের জন্য পরিচয়পত্র]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে