BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Virus : করোনা আবহে আগামী সপ্তাহেই কলকাতায় শুরু মেট্রো পরিষেবা, জেনে নিন সময়সূচি

Published by: Tiyasha Sarkar |    Posted: June 18, 2021 5:49 pm|    Updated: June 18, 2021 7:43 pm

Special Metro service will be started in Kolkata from 21 June | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: করোনা (Corona Virus) কিছুটা বাগে আসতেই ফের চালু হচ্ছে কলকাতার লাইফ লাইন, মেট্রো। ২১ জুন অর্থাৎ সোমবার থেকে শহরে চালু হচ্ছে মেট্রো পরিষেবা। আপাতত প্রতিদিন চলবে ২০ জোড়া মেট্রো (Kolkata Metro Railways)। উঠতে পারবেন বিশেষ কয়েকটি পেশার সঙ্গে যুক্তরা। 

এপ্রিল-মে মাসে হু হু করে রাজ্যে বাড়ছিল করোনা সংক্রমণ। পরিস্থিতি বাগে আনতে তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরবর্তীতে বন্ধ করে দেওয়া হয় সমস্ত গণপরিবহণ। সেই থেকে বন্ধ মেট্রোও। তবে বর্তমানে অনেকটা নিয়ন্ত্রণে মারণ ভাইরাস। যদিও এখনও রোজই সংক্রমিত হচ্ছে কয়েক হাজার মানুষ। তা সত্ত্বেও আগের তুলনায় অনেকটাই নিম্নমুখী কোভিড গ্রাফ। সেই কারণেই পরিস্থিতি বিবেচনা করে ফের ধীরে ধীরে মেট্রো পরিষেবা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, ২১ জুন থেকে ফের ছুটবে মেট্রো। দিনে মোট ৪০ টি মেট্রো চলবে। দক্ষিণেশ্বর ও কবি সুভাষ উভয় স্টেশনেই পরিষেবা শুরু হবে সকাল ৯ টায়। ১১.১৫ পর্যন্ত ১৫ মিনিটের ব্যবধানে মিলবে মেট্রো। আবার দুপুর ৩.৪৫ থেকে শুরু হবে পরিষেবা। সন্ধে ৬ টায় দমদম ও কবিসুভাষ থেকে ছাড়বে অন্তিম মেট্রো। বিকেলেও ১৫ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। তবে সাধারণ মানুষ এখনই মেট্রো পরিষেবা ব্যাবহারের অনুমতি পাবেন না। বিশেষ কয়েকটি পেশার সঙ্গে যুক্তরা মেট্রোয় যাত্রা করতে পারবেন। 

[আরও পড়ুন: মমতার নন্দীগ্রাম মামলার বিচারপতির বিজেপি যোগ! হাই কোর্টে বিক্ষোভ আইনজীবীদের

কোন কোন পেশার মানুষ মেট্রো সফরের অনুমতি পাবেন? নির্দেশিকা অনুযায়ী, স্বাস্থ্যকর্মী, আইন-আদালতের সঙ্গে যুক্ত, সমাজকর্মী, ব্যাংক, বিদ্যুৎ, জল, টেলিকম, ইন্টারনেট, দমকল, বিপর্যয় মোকাবিলা, স্যানিটাইজেশন, খাদ্য, বিমা, সাংবাদিকতা ও শ্মশানকর্মীরা মেট্রোয় যাতায়াত করতে পারবেন। তবে প্রত্যেকের কাছে পরিচয় পত্র থাকা আবশ্যক। 

[আরও পড়ুন: মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের মূল্যায়ন পদ্ধতি ঘোষণা, চাইলে বসা যেতে পারে দশমের পরীক্ষায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement