২৬ জ্যৈষ্ঠ  ১৪৩০  শনিবার ১০ জুন ২০২৩ 

READ IN APP

Advertisement

‘নির্দেশ বুঝতে ভুল’, আদালত অবমাননার মামলায় হাই কোর্টে ক্ষমা চাইলেন SSC চেয়ারম্যান

Published by: Tiyasha Sarkar |    Posted: March 24, 2023 1:25 pm|    Updated: March 24, 2023 2:12 pm

SSC Chairman apologizes at Calctta on contempt of court allegation | Sangbad Pratidin

গোবিন্দ রায়: আদালত অবমাননার মামলায় সশরীরে হাজিরা দিয়ে আদালতের কাছে ক্ষমা চাইলেন স্কুল সার্ভিস কমিশনের (SSC) চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তবে গতকাল রিপোর্ট পাওয়ায় খতিয়ে দেখা সম্ভব হয়নি বলেই জানান তিনি। এরপরই আগামী সপ্তাহ পর্যন্ত মামলা স্থগিত রাখার নির্দেশ দেন বিচারপতি রাজাশেখর মান্থা।

ঘটনার মূলে ২০১১ সালের উচ্চ প্রাথমিক টেট। সেই পরীক্ষায় সিলেবাসের বাইরে ও ভুল প্রশ্নের অভিযোগ উঠেছিল। সেই সংক্রান্ত মামলা চলছিল আদালতে। পরবর্তীতে বিচারপতি মান্থা ওই প্রশ্নের জন্য নম্বর দেওয়ার নির্দেশও দেন। কিন্তু সেই নির্দেশের পরও নম্বর দেওয়া হয়নি। সেই কারণেই কমিশনকে ভর্ৎসনা করে হাই কোর্ট চেয়ারম্যানকে ব্যাক্তিগত হাজিরার নির্দেশ দেয়। সেই নির্দেশ মেনেই শুক্রবার আদালতে আসেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

[আরও পড়ুন: নেত্রীর বৈঠকের আগেই ধাক্কা বীরভূমের সংগঠনে, বিধায়কের বিরুদ্ধে ক্ষোভ উগরে দলত্যাগ নলহাটির নেতার]

আদালতে এসএসসি চেয়ারম্যান বলেন, “আমাদের আদালতের নির্দেশ বুঝতে ভুল হয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে আসা অভিজ্ঞ শিক্ষকরা ওইসব খাতা পরীক্ষা করে দেখেছেন। মূলত ইংলিশ ও চাইল্ড ডেভলপমেন্ট ও পেডাগোগি বিভাগের ওই সব খাতা দেখে তাঁরা রিপোর্ট দিয়েছেন। তবে যাদবপুরের রিপোর্ট বৃহস্পতিবার রাতে হাতে পেয়েছি। ফলে সব খতিয়ে দেখা এখনও সম্ভব হয়নি।” চেয়ারম্যানে এই কারণে আপাতত আগামী সপ্তাহ পর্যন্ত মামলা স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত তাপসের ‘এজেন্ট’ মৌসুমী কয়াল, বিস্ফোরক কুন্তল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে