৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC Scam: ‘কেউ ছাড় পাবে না’, আদালতে ইঙ্গিতপূর্ণ মন্তব্য পার্থর

Published by: Paramita Paul |    Posted: August 18, 2022 2:22 pm|    Updated: August 18, 2022 5:11 pm

SSC scam: 'No one will be spared', says Partha Chatterjee in court | Sangbad Pratidin

অর্ণব আইচ: সময়ে সব প্রমাণ হবে। কেউ ছাড় পাবে না। ব্যাঙ্কশাল আদালতের এজলাসে দাঁড়িয়ে বললেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। স্বাভাবিকভাবেই তাঁর এহেন মন্তব্যে জল্পনা বাড়ছে। কার উদ্দেশে তিনি এমন কথা বললেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। 

বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটা নাগাদ ব্যাঙ্কশাল আদালতে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে পেশ করা হয়। প্রথমে অর্পিতা মুখোপাধ্যায়কে এজলাসে পেশ করা হয়। তিনি বেরিয়ে গেলে এজলাসে ঢোকেন পার্থ চট্টোপাধ্যায়। স্বাভাবিকভাবেই রাজ্যের প্রাক্তন মন্ত্রীর শারীরিক অবস্থার কথা উল্লেখ করে জামিনের আরজি জানান তাঁর আইনজীবী। সেই সময় বিচারক এজলাসে পার্থকে হাজির করার নির্দেশ দেন। হাতজোড় করে এজলাসে বেশকিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন পার্থ।

[আরও পড়ুন: ‘মেয়ে টেট পাশ, সার্টিফিকেট আছে’, নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে মুখ খুললেন অনুব্রত]

তারপর এজলাস দাঁড়িয়ে বামদিকে মুখ করে মৃদুস্বরে পার্থবাবু ইংরেজিতে বলেন, “এভরিথিং উইল বি প্রুভড ইন টাইম। নো ওয়ান উইল বি স্পেয়ারড।” সব প্রমাণ হবে। কেউ ছাড় পাবে না। তবে তাঁকে কিন্তু সাংবাদিকরা কোনও প্রশ্ন করেননি। এরপর মিনিট চারেক এজলাসে ছিলেন তিনি। তারপর বেরিয়ে যান। স্বাভাবিকভাবেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর এহেন মন্তব্য নিয়ে জল্পনা তৈরি হয়েছে। 

উল্লেখ্য, এসএসসি দুর্নীতি কাণ্ডে ইডির হাতে গ্রেপ্তারির পর বেশকিছুদিন মুখে কুলুপ এঁটেছিলেন তৃণমূল বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী। পরে অবশ্য শারীরিক পরীক্ষা করাতে হাসপাতালে যাতায়াতের পথে কিংবা আদালতে ঢোকা-বেরনোর পথে একাধিকবার ষড়যন্ত্রের তত্ত্ব শোনা দিয়েছে তাঁর মুখে। অভিযোগ করেছেন, ‘ষড়যন্ত্র হয়েছে।’ তবে কে বা কারা এই ষড়যন্ত্র করেছেন, তা নিয়ে একটি শব্দও খরচ করেননি তিনি। উলটে বলেছেন, সময়ে সব জানা যাবে। 

[আরও পড়ুন: ভূমিপুত্র না হলেও মিলবে ভোটাধিকার, জম্মু ও কাশ্মীরে ঐতিহাসিক ঘোষণা নির্বাচন কমিশনের]

সাংবাদিকরা পার্থর কাছে জানতে চেয়েছেন, অর্পিতাকে তিনি চেনেন কি না, কিংবা অর্পিতার ফ্ল্যাটে উদ্ধার হওয়া টাকা কার। জবাবে তিনি জানিয়েছিলেন, ওই টাকা তাঁর (পার্থ চট্টোপাধ্যায়) নয়। অর্পিতাকে তিনি সেভাবে চিনতেন না। এবার ভরা এজলাসে দাঁড়িয়ে যেভাবে তিনি মন্তব্য করলেন, তা নিয়ে জল্পনা বাড়ল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে