২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

SSC Scam: ১৪ দিনের জেল হেফাজতে পার্থ, ‘দলের সঙ্গে ১০০ বার আছি’, ফের বার্তা প্রাক্তন শিক্ষামন্ত্রীর

Published by: Sucheta Sengupta |    Posted: October 31, 2022 4:56 pm|    Updated: October 31, 2022 5:19 pm

SSC scam: Partha Chatterjee remanded to 14 days jail custody again | Sangbad Pratidin

অর্ণব আইচ: সমস্ত আবেদন, অনুরোধ খারিজ। পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) কাতর অনুরোধ-উপরোধ সত্ত্বেও জামিন মিলল না। ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত। এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতি মামলায় ১৪ নভেম্বর পর্যন্ত তাঁকে প্রেসিডেন্সি জেলে থাকতে হবে। একই নির্দেশ দেওয়া হয়েছে এই মামলায় অভিযুক্ত প্রাক্তন এসএসসি কর্তা এসপি সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও সুবীরেশ ভট্টাচার্যকে। তাঁরাও ১৪ নভেম্বর পর্যন্ত জেলবন্দি থাকবেন। 

সোমবার সিবিআইয়ের (CBI) মামলার পরিপ্রেক্ষিতে আলিপুর আদালতে পেশ করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। আদালতে সওয়াল-জবাবের সময় পার্থ বলেন, ”আমার শরীর দিচ্ছে না।  রোজ রোজ আমার বিরুদ্ধে নতুন নতুন মামলা হচ্ছে। আমাকে আমার মতো থাকতে দিন, আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিন।”  পালটা সিবিআই তাঁর জামিনের বিরোধিতায় ফের ‘প্রভাবশালী’ তত্ব সামনে আনে। আদালতকে আইনজীবী জানান,  তাঁর থেকে প্রতিদিনই নতুন নতুন তথ্য বেরিয়ে আসছে। সেসব খতিয়ে দেখা হচ্ছে। এই মুহূর্তে জামিন দিলে সমস্যা হবে। আলিপুর আদালতের বিচারক সিবিআইকে পালটা জিজ্ঞাসা করেন, তদন্ত শেষ করতে আর কতদিন সময় লাগবে? তাতে সিবিআই ৬ মাসের সময়সীমার কথা জানায়। 

[আরও পড়ুন: ধর্ষণের মামলায় ‘টু ফিঙ্গার টেস্ট’ নিষিদ্ধ, ঐতিহাসিক সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের]

এদিন  সকালে আলিপুর আদালতে ঢোকার সময় তিনি মেজাজ হারান। তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ কি সত্যি, এই প্রশ্নে রীতিমতো মেজাজ হারালেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। ধমকের সুরে আঙুল উঁচিয়ে বলেন, “চুপ করে থাকুন।” আর এদিন আদালত থেকে বেরনোর সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ চট্টোপাধ্যায় জানান, ”দলের সঙ্গে আছি, ১০০ বার আছি।” 

[আরও পড়ুন: গুজরাট সেতু বিপর্যয়ে শোকপ্রকাশ পুতিনের, ‘খুবই দুঃখজনক’, বললেন রুশ প্রেসিডেন্ট]

একই মামলায় সোমবার ইডি পার্থ চট্টোপাধ্যায়কে ব্যাঙ্কশাল আদালতে ভারচুয়ালি পেশ করে। সেই মামলায় এখনও অবশ্য কোনও নির্দেশিকা দেওয়া হয়নি। সূত্রের খবর, এই মুহূর্তে অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়ের জামিন পাওয়ার জন্যই লড়ছেন তাঁর আইনজীবীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে