BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিনোদন পার্কে ঝিলে ডুবে মৃত্যু ছাত্রের, নিরাপত্তায় গাফিলতির অভিযোগ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 8, 2017 5:44 am|    Updated: October 8, 2017 5:44 am

Student drowned in Howrah Amusement Park

অরিজিৎ গুপ্ত, হাওড়া: এক বছরের তফাতে ফের হাওড়ার বেলিলিয়াস পার্কে দুর্ঘটনা। পার্কের ঝিলে স্নান করতে নেমে মৃত্যু হল এক স্কুলছাত্রের। ঘটনায় পার্কের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা। দুর্ঘটনার জেরে পার্কটি সিল করে দেওয়া হয়েছে।

[মেঘ মাথায় নিয়েই আজ শহরে ফুটবল পুজো]

স্থানীয়রা জানান গত বছর পুজোর পর দোলনা ঝিঁড়ে নেহা সিং নামে এক কিশোরীর মৃত্যু হয়েছিল। পার্কের নিরাপত্তা নিয়ে আদালতে মামলা হয়। তারপর বেলিলিয়াস পার্ক বন্ধ করে দেওয়া হয়। পার্ক বন্ধ থাকলেও প্রাতঃভ্রমণকারীদের জন্য ঘণ্টা দেড়েক তা খুলে দেওয়া হত। অভিযোগ নিরাপত্তার এই ফাঁক গলে শনিবার বন্ধুদের নিয়ে পার্কে ঢোকে মহম্মদ কাইফ আফরোজ। ১৪ বছরের কাইফের বাড়ি টিকিয়াপাড়ার গঙ্গারাম বৈরাগী লেনে। সাঁতার কাটার সময় আচমকা ঝিলের জলে ডুবে যায় সপ্তম শ্রেণির ওই ছাত্র। তার বন্ধুরা এলাকার বাসিন্দাদের খবর দেয়। পরে পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে। কাইফ সাঁতার জানত বলে জানিয়েছে তার পরিবার। প্রাথমিক তদন্তের পুলিশ মনে করছে বারবার জলে ঝাঁপ দিতে গিয়ে কোনও কারণে মাথায় আঘাত পায় ওই কিশোর। সেই চোটের কারণে তার মৃত্যু হয়।

[নিরাপত্তার বজ্রআঁটুনি, খেলার মাঝে বেরোলে আর ঢোকা যাবে না স্টেডিয়ামে]

তরতাজা প্রাণ এভাবে চলে যাওয়ায় মানতে পারছেন না এলাকার বাসিন্দারা। তাদের বক্তব্য, পার্কটির রক্ষণাবেক্ষণের জন্য মামলা চলছে। তারপরও নিরাপত্তা নিয়ে কারও হুঁশ নেই। নিরাপত্তারক্ষীরা থাকলেও কেন কোনওরকম দায়িত্ব নেওয়া হয়নি তা নিয়ে তারা প্রশ্ন তুলেছেন। তাদের অভিযোগ পার্ক ক্লোজড লেখা থাকলেও কোনওরকম নজরদারি করা হয় না। তবে পুলিশ গিয়ে পার্কটি সিল করে দিয়েছে। এই নিয়ে হাওড়া পুরসভা সূত্রে  জানানো হয়েছে বাম জমানায় কয়েক একর জমিতে এই বিনোদন পার্কটি তৈরি হয়েছিল। পুরসভা সূত্রে জানানো হয়েছে পার্কটি একটি সংস্থা লিজ নিয়ে চালায়। লিজ যতদিন না শেষ হচ্ছে ততদিন পার্কটি বন্ধ করা যাবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে