Advertisement
Advertisement

Breaking News

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলা থেকে পড়ে ছাত্রের মৃত্যু, তদন্তে অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড

দিন কয়েক আগেই স্নাতকস্তরে ভরতি হয়েছিলেন ওই ছাত্র।

Student falls to death in Jadavpur University campus | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Paramita Paul
  • Posted:August 10, 2023 8:57 am
  • Updated:August 10, 2023 9:14 am

অর্ণব আইচ: কলকাতা নামী শিক্ষা প্রতিষ্ঠান যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) ছাত্রের অস্বাভাবিক মৃত্যু ঘিরে বাড়ছে রহস্য়। বুধবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলার বারান্দা থেকে আচমকাই নিচে পড়ে যান এক ছাত্র। দ্রুত তাঁকে বেসরকারি হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। ভোররাতে হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। কীভাবে ওই পড়ুয়া নিচে পড়ে গেলেন, তা নিয়ে বাড়ছে রহস্য। আত্মহত্যা না কি মৃত্যুর পিছনে অন্য় কারণ রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ। তদন্ত শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের অ্য়ান্টি র‌্যাগিং স্কোয়াড ও সেল।

পুলিশ ও বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, পড়ুয়ার নাম স্বপ্নদীপ কুণ্ড (১৮)। তিনি নদিয়ার হাঁসখালির বগুলা এলাকার বাসিন্দা। দিন দুয়েক আগেই যাদবপুরের প্রথম বর্ষে ভরতি হয়েছিলেন স্বপ্নদীপ। কিন্তু প্রথম দিনের ক্লাসে উপস্থিত ছিলেন না। যা নিয়ে রহস্য দানা বাঁধছে। এদিকে বুধবার গভীর রাতে হস্টেলের তিনতলায় তিনি কী করছিলেন, তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। পড়ুয়া সারা শরীরে একাধিক আঘাত চিহ্ন রয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

[আরও পড়ুন: ঘুষ না দিলে চাকরি কেড়ে নেব! SSC পাস করা শিক্ষকদেরও হুমকি জীবনকৃষ্ণর, রিপোর্ট সিবিআইয়ের]

বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার সঙ্গে র‌্যাগিংয়ের কোনও যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখছে বিশ্ববিদ্য়ালয়ের অভ্যন্তরীণ কমিটি। সূত্রের খবর, স্বপ্নদীপ হস্টেলের আবাসিক ছিলেন না। মৃত্যুর আগে ফোন করে তাঁর মাকে বেশকিছু অভিযোগ করেছিলেন। মায়ের কাছে কী অভিযোগ করেছেন, হস্টেলের বাসিন্দা না হওয়া সত্ত্বেও কেন তিনি রাতে হস্টেলের বারান্দায় গেলেন, তা নিয়েও উঠছে প্রশ্ন। 

Advertisement

[আরও পড়ুন: সেমিস্টার পদ্ধতিতে উচ্চমাধ্যমিক! পরীক্ষা হতে পারে OMR শিটে, নয়া ভাবনা সংসদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ