১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সুদীপ্ত সেনের চিঠি খতিয়ে দেখার দাবিতে সিবিআইয়ের দ্বারস্থ শুভেন্দু, আদালতে কুণাল

Published by: Sulaya Singha |    Posted: December 11, 2020 8:32 pm|    Updated: December 11, 2020 8:37 pm

Subhendu Adhikari requested CBI to investigate Sudipta Sen's controversial letter | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: শুভেন্দু অধিকারী-সহ পাঁচ নেতাকে কোটি কোটি টাকা দিয়েছেন সারদার কর্ণধার সুদীপ্ত সেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) জেল থেকে লেখা চিঠিতে এমনই দাবি তুলেছেন সুদীপ্ত সেন। সময়ের প্রেক্ষিতে এই চিঠির ভিত্তি খতিয়ে দেখতে সিবিআইয়ের ডিরেক্টরকে আবেদন জানালেন শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari)।

সদ্য মন্ত্রিত্ব পদে ইস্তফা দেওয়া তৃণমূল নেতা বলেছেন, মন্ত্রিত্ব-সহ একাধিক সরকারি পদ ছাড়ার পর সুদীপ্তর লেখা এই চিঠির সত্যতা নিয়ে একাধিক সন্দেহ রয়েছে। শুভেন্দুর ঘনিষ্ঠ মহল স্পষ্টত জানিয়েছে, তাঁর ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতে এটা বড় ধরনের ষড়যন্ত্র।

[আরও পড়ুন: সুস্থ রোগীকে হাসপাতালে আটকে রেখে বিল বাড়ানোর অভিযোগ, ৩ লক্ষ টাকা ফেরতের নির্দেশ]

এদিকে বিষয়টিকে কোর্টের নথির অন্তর্ভুক্ত করেছেন প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। সিবিআই ও রাজ্য সরকারের দুই মামলায় এই চিঠির কপি কেস রেকর্ডে ঢুকিয়ে কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তী প্রশ্ন তুলেছেন, এটা কি সত্যি সুদীপ্ত সেনের লেখা? যদি তা হয়, তবে তার সত্যতা খতিয়ে দেখা হোক। কারণ সুদীপ্ত সেন এই প্রথম হিসাব বহির্ভূত নগদ অর্থের কথা বলেছেন। যে বিষয়টি তদন্ত করে দেখা দরকার।

উল্লেখ্য, সারদা চিটফান্ড ব্যবসা চালানোর জন্য কাকে কত পরিমাণ অর্থ দিয়েছিলেন, চিঠিতে সে কথাই জানিয়েছিলেন সুদীপ্ত সেন। সেখানেই ছিল শুভেন্দু অধিকারী, মুকুল রায়-সহ পাঁচজনের নাম। সুদীপ্ত সেনের দাবি, শুভেন্দু অধিকারী ৬ কোটি, অধীর চৌধুরী ৬ কোটি, সুজন চক্রবর্তী ৯ কোটি এবং বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ২ কোটি টাকা নানা সময় তাঁর থেকে নিয়েছেন। তবে মুকুল রায়কে দেওয়া অর্থের পরিমাণ লেখা নেই সেখানে। চিঠিতে সিবিআই ও রাজ্য পুলিশকে উপযুক্ত পদক্ষেপ করার অনুরোধও জানিয়েছিলেন সারদা কর্তা। বিস্ফোরক এই চিঠি সামনে আসার পর প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী সাফ জানান, তিনি কোনও ‘চোরে’র কথার উত্তর দেবেন না। সারদা কর্তার দাবি হাস্যকার বলে উড়িয়ে দিয়েছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তীও। এবার চিঠির ভিত্তি খতিয়ে দেখতে সিবিআইকে আবেদন জানালেন শুভেন্দু অধিকারী।

[আরও পড়ুন: নাড্ডার কনভয়ে হামলা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের তলবে দিল্লিতে হাজিরা নয়, চিঠিতে জবাব মুখ্যসচিবের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে