BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

SSC মামলা: তদন্তে অসহযোগিতা সুবীরেশের, ভিনরাজ্যে নিয়ে গিয়ে জেরার অনুমতি দেবে হাই কোর্ট?

Published by: Sucheta Sengupta |    Posted: December 1, 2022 5:45 pm|    Updated: December 1, 2022 5:50 pm

Subiresh Bhattacharya not cooperating, Calcutta HC might allow to interrogate him out of WB | Sangbad Pratidin

গোবিন্দ রায়: এসএসসি (SSC) মামলায় কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য কোনওভাবেই তদন্তে সহযোগিতা করছেন না। সিবিআইয়ের এই অভিযোগ শুনে তাঁকে অন্যত্র নিয়ে গিয়ে জেরার অনুমতি দিতে পারে কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। বৃহস্পতিবার এই মামলার শুনানিতে এমনই ইঙ্গিত দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এই মুহূর্তে জেল হেফাজতে রয়েছেন সুবীরেশ ভট্টাচার্য। তাঁকে বারবার জেরা করলেও সিবিআই (CBI) তেমন কোনও তথ্য পাচ্ছে না বলে বারবার উচ্চ আদালতে অভিযোগ করে। বৃহস্পতিবারও একই বক্তব্য সিবিআইয়ের আইনজীবীর। তদন্তে সহযোগিতা না করায় সুবীরেশের জামিনের আবেদন খারিজ হয়েছে বলেও জানান তিনি। সিবিআই এদিন হাই কোর্টে আরও জানায়, গ্রুপ ডি মামলায় চাকরি বাতিল হওয়া ৫৪২ জনের মধ্যে ৩৩০ জনের জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ হয়েছে। কিন্তু সুবীরেশ ভট্টাচার্য (Subiresh Bhattacharya)কোনও তথ্য না দিলে তদন্ত এগিয়ে নিয়ে যেতে সমস্যা হচ্ছে।

[আরও পড়ুন: প্রশ্ন ভুল মামলা: SSC-কে আদালত অবমাননার নোটিসের পরই নিয়োগপত্র পেলেন ৭ চাকরিপ্রার্থী]

এরপরই বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ”তিনি যদি সহযোগিতা না করেন তাহলে তাকে হেফাজতে চেয়ে আবেদন করুন। আপনাদের মাধ্যমে আমি সুবীরেশ ভট্টাচার্যকে মুখ খোলার আবেদন জানিয়েছিলাম। তিনি মুখ খোলেননি। জেলে তাঁকে কতক্ষণ জিজ্ঞাসাবাদ করতে পারেন? আপনারা সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে নেওয়ার আবেদন জানান। তারপর আমি তাকে অন্য কোথাও নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেব।”

[আরও পড়ুন: ধোপে টিকল না শুভেন্দুর আপত্তি, ‘শান্তিকুঞ্জে’র সামনে অভিষেকের সভার অনুমতি দিল হাই কোর্ট]

এ নিয়ে বিচারপতি রাজীব কুমারের প্রসঙ্গ তুলে সিবিআইকে প্রশ্ন করেন, ”আপনারা কোন পরিস্থিতিতে কোন অভিযুক্ত ব্যক্তিকে দিল্লি, অসম বা ভুবনেশ্বরে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যেতে পারেন? যেমন সুপ্রিম কোর্টের নির্দেশে রাজীব কুমারকে (Rajib Kumar) শিলংয়ে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।” তাতে সিবিআইয়ের আইনজীবী জানান, সেটা পরিস্থিতির উপর নির্ভর করে। এরপরই তিনি জানান, সিবিআই সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে নেওয়ার আবেদন জানালেন তিনি ভিনরাজ্যে নিয়ে গিয়ে জেরার অনুমতি দেবেন। তাতে তাঁর কাছ থেকে তথ্য বের করা যেতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে