BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়সড় ফাটলের জেরে অবরুদ্ধ ভিআইপি রোড, যানজটে নাকাল নিত্যযাত্রীরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 9, 2018 12:35 pm|    Updated: January 9, 2018 12:35 pm

 Subway construction sparks traffic chaos on busy Kolkata road

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় ফাটল দেখা গেল ভিআইপি রোডে। রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে ধস নেমেছিল রাস্তায়। তার জেরেই ফাটল তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে। দুর্ঘটনা এড়াতে সংশ্লিষ্ট অংশটুকু ঘিরে দিয়েছে কেএমডিএ। স্বাভাবিকভাবেই ব্যস্ত রাস্তা আটকে যাওয়ায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ। যান চলাচলেও সমস্যা হচ্ছে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে লেকটাউন-গোলাঘাটা এলাকার ভিআইপি রোডের উপরে।

[প্রোমোটিং বিবাদে ব্যবসায়ীকে গুলি করে খুন, চাঞ্চল্য কড়েয়ায়]

ফাটলের সূত্রপাত চারদিন আগে। গোলাঘাটা এলাকায় যানজট কমাতে সাবওয়ে তৈরির কাজ শুরু হয়েছে। সাবওয়ে তৈরির জন্য কেএমডি-এর তরফে একটি বেসরকারি নির্মাণ সংস্থাকে বরাত দেওয়া হয়েছে। সেই নির্মাণ সংস্থার কর্মীরা ভিআইপি রোড লাগোয়া নির্দিষ্ট এলাকাটিতে খোঁড়াখুঁড়ি শুরু করে দিন চারেক আগে। এরজেরেই প্রথমে ওই এলাকায় ধস নামে। ধসের জেরে রাস্তার বেশ কিছুটা অংশ বসে যায়। আজ সকালে দেখা যায় ধসে যাওয়া জায়গা বরাবর পিচরাস্তার উপরেই বড়সড় ফাটল দেখা দিয়েছে। ফাটল দেখতে পেয়েই পথ চলতি মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর যায় কেএমডি-র দপ্তরে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় কেএমডিএর আধিকারিকেরা। পরিস্থিতি পর্যালোচনা করে দুর্ঘটনা এড়াতে অতিরিক্ত ধসে যাওয়া এলাকাটিকে ঘিরে দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট এলাকাটিকে এড়িয়েই চলছে যানবাহন। যানজট কাটাতে সাবওয়ে তৈরি ব্যবস্থা হয়েছিল। ফাটলের জেরে সেই রাস্তাই আটকে গেল। স্বাভাবিকভাবেই কাজের দিনে যানজটে অবরুদ্ধ হয়ে পড়েছে ভিআইপি রোড। পথ চলতে গিয়ে লাগোয়া এলাকার বাসিন্দাদের নাভিশ্বাস উঠেছে।

কী করে খোঁড়াখুঁড়ির জেরে ধস নামল। আর ফাটলই বা কী করে হলো তা নিয়ে কোনও তথ্য দিতে পারেনি কেএমডিএ। আধিকারিকরা জানিয়েছেন, ফাটল ও ধসের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কীকরে এমন ঘটনা ঘটল তা জানতে সংশ্লিষ্ট নির্মাণ সংস্থার কাছে রিপোর্ট চাওয়া হবে। যদিও বেসরকারি নির্মাণ সংস্থার কাউকেই ঘটনাস্থলে দেখা যায়নি।

[বিহার থেকে উদ্ধার কলকাতার তিন নাবালিকা, নারী পাচারচক্রের পর্দাফাঁস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে