BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

শেষ মুহূর্তে সফর বাতিল, এ সপ্তাহে রাজ্যে আসছেন না উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈন

Published by: Sucheta Sengupta |    Posted: February 24, 2021 8:54 pm|    Updated: February 24, 2021 8:54 pm

An Images

শুভঙ্কর বসু: শেষ মুহূর্তে সফরসূচি বাতিল। চলতি সপ্তাহে রাজ্যে আসছেন না পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত উপ-নির্বাচন কমিশনার (deputy election commissioner) সুদীপ জৈন। বুধবার রাতে তাঁর শহরে আসার কথা ছিল। ঠিক ছিল, বৃহস্পতিবার জেলা প্রশাসন ও রাজ্যের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। পাশাপাশি কিছু ভোটকেন্দ্র ঘুরে দেখার কথা ছিল তাঁর। সেই সূচি আপাতত বাতিল হয়েছে।

কিন্তু কেন হঠাৎ করে এই সূচি বাতিল? জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ-সহ চার রাজ্য ও কেন্দ্রশাসিত পুদুচেরির নির্বাচনের নির্ঘণ্ট ঠিক করতে দিল্লিতে জরুরি বৈঠকে বসেছিল জাতীয় নির্বাচন কমিশন (Election Commission)। আইন-শৃঙ্খলা থেকে কালো টাকা-সহ একাধিক ইস্যু নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে । সেখানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। এ রাজ্য সংক্রান্ত শেষ মুহূর্তের প্রয়োজনীয় নির্দেশ নিয়ে তাঁর রাজ্যে আসার কথা ছিল। কিন্তু নির্বাচন ঘোষণার জন্য এখনও যেহেতু কিছুটা সময় হাতে রয়েছে তাই এখনই রাজ্য উপ নির্বাচন কমিশনারকে রাজ্যে পাঠাতে চাইছে না কমিশন।

[আরও পড়ুন: মনোজকে ‘আউট’ করতে দিন্দাকে নিল বিজেপি, গেরুয়া শিবিরে প্রাক্তন পেসার]

এদিকে, এদিনও জেলা প্রশাসনগুলির সঙ্গে ভিডিও কনফারেন্স সেরেছেন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব। জেলাগুলির শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে সেখানে একটি মহড়া হয়েছে বলে খবর। প্রস্তুতি সংক্রান্ত কোনও বিষয় কোন জেলার যেন নেতিবাচক উত্তর না আসে জেলা কর্তাদের একরকম স্পষ্ট জানিয়ে দিয়েছেন আরিজ আফতাব।

[আরও পড়ুন: খাস কলকাতায় বিজেপির মিছিলে চরম উত্তেজনা, শুভেন্দু-অর্জুনকে লক্ষ্য করে জুতো, ঝাঁটা]

রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিক দপ্তরের এক কর্তার কথায়, “কমিশন ইতিমধ্যেই চার রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি, বাহিনী মোতায়েনের পরিকল্পনা, বাহিনীর সংখ্যা, স্পর্শকাতর এলাকার বিন্যাস-সহ একাধিক ইস্যুতে আলোচনা সেরেছে। এছাড়াও রাজ্যের মন্ত্রীর বোমা হামলায় জখমের ঘটনা নিয়েও আলোচনা করেছে কমিশন।” রাজনৈতিক মহলের ধারণা, নির্বাচন ঘোষণা হতে যেহেতু এখনও কিছুটা সময় হাতে রয়েছে। তাই আরও প্রস্তুতি সেরে তবেই কোন প্রতিনিধিকে রাজ্যে পাঠাতে চাইছে কমিশন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement