BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মীর কোনও দোষ করেননি’, পাশে দাঁড়ালেন তসলিমা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 27, 2017 11:20 am|    Updated: June 27, 2017 11:21 am

Taslima Nasreen backs RJ Mir on Eid row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবাকে আল্লাহর সঙ্গে তুলনা করে বাচিকশিল্পী মীর কোনও দোষ করেননি। সোশ্যাল মিডিয়ায় হেনস্তার মুখে পড়ার পর এবার মীরের পাশে এসে দাঁড়ালেন প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিন।

[ আসছে GST, এবার অনলাইন কেনাকাটায় পকেটে আরও বেশি কোপ? ]

ঘটনার সূত্রপাত মঙ্গলবার ইদের দিন। টিপু সুলতান মসজিদে ইদের নমাজের পর বাবার সঙ্গে একটি ছবি পোস্ট করেন মীর। সেখানে ক্যাপশনে তিনি লেখেন, তাঁর বাবাই তাঁর আল্লাহ। ছবি পোস্ট করার প্রায় সঙ্গে সঙ্গেই শুরু হয় বিতর্ক। কেন একজন ব্যক্তিকে আল্লাহর সঙ্গে তুলনা করা হল তা নিয়ে ক্ষোভ প্রকাশ করতে থাকেন গোঁড়া ইসলাম ধর্মাবলম্বীরা। ক্রমশ তা শালীনতার সীমা ছড়ায়। রীতিমতো হেনস্তার মুখে পড়তে হয় শিল্পীকে। এর আগেও নেটদুনিয়ায় এরকম আক্রমণের মুখে পড়তে হয়েছিল মীরকে। সে ঘটনার পুনরাবৃত্তি হওয়ার পরই নিজের পোস্টে মন্তব্য দেওয়ার অধিকার নিয়ন্ত্রিত করতে চলেছেন শিল্পী। তবে এই বিতর্কে সোশ্যাল মিডিয়ায় অসংখ্য মানুষের পাশাপাশি এবার তিনি সঙ্গে পেলেন তসলিমাকেও।

পোশাকের জন্য অভিজাত ক্লাবে চরম অপমানিত মহিলা আমলা ]

এই ঘটনার প্রসঙ্গ টেনে সোশ্যাল মিডিয়ায় তসলিমা লেখেন, তিনি একটি কবিতা লিখেছিলেন। যে কবিতা ছাপা হওয়ার পর মৌলবাদীদের আক্রমণের মুখে পড়েন তিনি। নিষিদ্ধ হয় গোটা পত্রিকাটিই। কিন্তু কেন যে পত্রিকা বন্ধ হল তা ভেবে পাননি লেকিকা। অনেক ভেবে দেখেন, সে কবিতায় আল্লাহকে ব্যক্তির সঙ্গে তুলনা করার জন্যই তাঁকে রোষের মুখে পড়তে হয়। এ কথা জানিয়েই তিনি লেখেন, মীর আসলে কোনও দোষ করেননি। তিনি আল্লাহকে নামটিকে কাউকে ঘৃণা করে বা অবজ্ঞা-অপমান করে ব্যবহার করেননি। বরং লেখিকা জানান, অনেকেই আল্লাহ-হু-আকবর বলে মানুষ খুন করছে। এখন এমন অবস্থা দাঁড়িয়েছে যে কেউ আল্লাহ-হু-আকবর শুনলেই উলটো দিকে দৌড়চ্ছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কেউ যদি নিজের বাবাকে আল্লাহর সঙ্গে তুলনা করেন, তবে তিনি যে কোনও ভুল করেননি এমনটাই জানালেন লেখিকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে