৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Tripura Civic Polls: ‘তৃণমূলের পরিণতি বাংলায় বিজেপির হারের প্রতিফলন’, টুইট তথাগতর

Published by: Tiyasha Sarkar |    Posted: November 28, 2021 9:08 pm|    Updated: November 28, 2021 9:08 pm

Tathagata Roy lashes out at BJP and TMC over Tripura Civic Polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন ধরেই টুইটে বিজেপির প্রতি ক্ষোভ প্রকাশ করছিলেন তথাগত রায় (TMC)। সম্প্রতি বিজেপির সঙ্গে সম্পর্কচ্ছেদের ইঙ্গিতও দিয়েছিলেন তিনি। রবিবার ত্রিপুরার পুরভোটের ফল প্রকাশিত হতেই টুইটে বিজেপি, তৃণমূল উভয়কেই বিঁধলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল। যদিও তাতে গুরুত্ব দিতে নারাজ দুই শিবিরই।

একুশের নির্বাচনে বাংলা দখলের মরিয়া চেষ্টা করেছিল বিজেপি। দফায় দফায় রাজ্যে প্রচারে এসেছেন অমিত শাহ(Amit Shah) -সহ অন্যান্য নেতারা। ২০০ আসন জয় নিশ্চিত বলেই দাবি করেছিলেন কেন্দ্রীয় বিজেপি নেতারা। কিন্তু ভোটে কার্যত ভরাডুবি হয়েছে গেরুয়া শিবিরের। একইভাবে ত্রিপুরায় মাটি শক্ত করতে অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূল নেতারা মরিয়া চেষ্টা চালিয়েছিলেন। কিন্তু সেখানকার পুরভোটে খাতা খুললেও আশানুরূপ ফল করতে পারেনি তৃণমূল। এরপরই টুইটে বিজেপি ও তৃণমূলকে বিঁধলেন তথাগত রায়।

[আরও পড়ুন: Kolkata Civic Polls: প্রস্তুতি তথৈবচ, ত্রিপুরার ফল দেখিয়ে কর্মীদের চাঙ্গা করতে চাইছে বিজেপি]

এদিন টুইটে তিনি লেখেন, “ত্রিপুরায় তৃণমূলের এই পরিণতি বাংলায় বিজেপির হারের প্রতিফলন। বহিরাগতদের নেতাদের দিয়ে কোনওভাবেই নির্বাচন জেতা সম্ভব নয়। কারণ, রাজ্যের বাইরের নেতারা মানুষের আবেগ বোঝে না।” অর্থাৎ তাঁর দাবি, ঠিক যে কারণে বাংলায় মুখ থুবড়ে পড়েছিল বিজেপি, একই কারণে ত্রিপুরায় মাত্র একটি আসনে জয় পেয়েছে তৃণমূল। 

 

তবে তথাগত রায়ের টুইটকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি ও তৃণমূল। এ বিষয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, “বাংলায় বিজেপির পরিণতি এমন হবে, তা সকলেরই জানা ছিল। আমি বাংলার নির্বাচনের সময় সতর্ক করেছিলাম।” পাশাপাশি তিনি জানিয়েছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলকে গ্রহণ করেছে ত্রিপুরা। তা ভোটের ফলেই স্পষ্ট। জয়প্রকাশ বলেছেন, “তথাগত বাবু কী বলতে চেয়েছেন তা উনিই জানেন। আমার জানা নেই।”

[আরও পড়ুন: Kolkata Civic Polls: তৃণমূলের প্রার্থী নিয়ে বিভ্রান্তি, টিকিট পেয়েও পাচ্ছেন না সুব্রত মুখোপাধ্যায়ের বোন!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে