BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দাবি আদায়ে ফের ধর্মঘটে ট্যাক্সি সংগঠন, আগামী সপ্তাহে প্রতিবাদে শামিল অ্যাপ ক্যাবও

Published by: Sucheta Sengupta |    Posted: February 18, 2021 4:09 pm|    Updated: February 18, 2021 4:52 pm

Taxi unions call strike, app cabs join the stir in Kolkata |SangabadPratidin

নব্যেন্দু হাজরা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) শহরে আসার দিনই ধর্মঘটের ডাক দিলেন ক্যাব চালকরা। ট্যাক্সি (Taxi) সংগঠনগুলির পাশাপাশি অ্যাপ ক্যাব সংস্থাও ধর্মঘটে শামিল। ২২ ফেব্রুয়ারি রাস্তায় গাড়ি নিয়ে নামবেন না কেউ। বৃহস্পতিবার তা ঘোষণা করে দিলেন সংগঠনের প্রতিনিধিরা। সপ্তাহের প্রথম দিন এই ধর্মঘটের জেরে নিত্যযাত্রীরা বেশ অসুবিধায় পড়বেন বলে আশঙ্কা।

সম্প্রতি পেট্রল, ডিজেলের দামবৃদ্ধির জেরে ন্যূনতম ট্যাক্সি ভাড়া বেড়ে ৫০ টাকা করা হয়েছে। আগে তা ছিল ৩০ টাকা। ট্যাক্সি সংগঠনের এই দাবি মেনে নেওয়ার পর এখন ট্যাক্সিতে উঠলেই যাত্রীদের পকেট থেকে ন্যূনতম ভাড়া হিসেবে ৫০ টাকা খরচ হচ্ছে। কিন্তু এরপরও নিরাপত্তা সংক্রান্ত বেশ কয়েকটি দাবি ছিল বিভিন্ন ট্যাক্সি সংগঠনের। তা নিয়ে রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন সংগঠনের প্রতিনিধিরা। কিন্তু অভিযোগ, তাঁদের এই সমস্ত দাবি নিয়ে উদাসীন সরকার। তারই প্রতিবাদে আগামী সোমবার ২৪ঘণ্টা ধর্মঘটের ডাক দিল ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটি। শামিল হল কলকাতা অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম-সহ অ্যাপ ক্যাব সংগঠনগুলিও। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে ধর্মঘটের কথা ঘোষণা করলেন ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির আহ্বায়ক নওলকিশোর শ্রীবাস্তব।

[আরও পড়ুন: ‘মমতা টলিউডের জন্য যা করেছেন, হলিউডেও কেউ করেনি’, দলবদল নিয়ে মন্তব্য অরূপের]

এর আগে ন্যূনতম ভাড়াবৃদ্ধির দাবিতে বেশ কয়েকবার ধর্মঘটের ডাক দিয়েছিল ট্যাক্সি সংগঠনগুলি। সেই আন্দোলনের মধ্যে দিয়েই দাবি পূরণ হয়েছে তাদের। এবারও ফের রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে একই পথে হাঁটলেন সংগঠনের কর্তারা। তবে ওইদিন অর্থাৎ ২২ ফেব্রুয়ারি শহরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওইদিন দক্ষিণেশ্বর-নোয়াপাড়া সম্প্রসারিত মেট্রোর উদ্বোধন করার কথা তাঁর। ফলে শহর এমনিতেই নিরাপত্তা বেষ্টনীতে থাকবে। সাধারণ যান চলাচলের তুলনায় অনেকটা নিয়ন্ত্রণে থাকবে। ফলে দ্রুত গন্তব্যে পৌঁছতে ট্যাক্সি কিংবা অ্যাপ ক্যাবগুলির (App cab) উপরই নির্ভরশীল নিত্যযাত্রীরা। কিন্তু ধর্মঘটের ডাক দেওয়ায় ওইদিন কোনও ট্যাক্সির চাকা গড়াবে না। ফলে কীভাবে কর্মস্থলে যাতায়াত করবেন, তা নিয়ে চিন্তিত আমজনতা।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, রয়েছেন হোম আইসোলেশনে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে