Advertisement
Advertisement
Recruitment Scam

নিয়োগ দুর্নীতি: তেহট্টের বিধায়ক তাপস সাহার কণ্ঠস্বরের নমুনা নিল সিবিআই

এদিন আরও ৩ জনকে তলব করা হয়েছে।

Tehatta MLA appears in ED questioning on recruitment scam
Published by: Tiyasha Sarkar
  • Posted:June 21, 2024 1:11 pm
  • Updated:June 21, 2024 7:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তে সাড়া। শুক্রবার বেলা ১১ টা নাগাদ নিজাম প্যালেজে পৌঁছলেন তেহট্টের বিধায়ক তাপস সাহা। সূত্রের খবর, এদিন আরও ৩ জনকে তলব করা হয়েছে। এদিন তাপস সাহার কণ্ঠস্বরের নমুনা গ্রহণ করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এনিয়ে দ্বিতীয় জনের কণ্ঠস্বরের নমুনা নেওয়া হল। ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রর গলার স্বর এর আগে পরীক্ষার জন্য নেওয়া হয়েছিল।

দীর্ঘদিন ধরেই নিয়োগ দুর্নীতি(Recruitment Scam) মামলায় তদন্ত চালাচ্ছে সিবিআই। গতবছরই উঠে এসেছিল তেহট্টের বিধায়ক তাপস সাহার নাম। গতবছরের মাঝামাঝি সময়ে নদিয়ার তেহট্টের (Tehatta) কড়ুগাছি এলাকায় বিধায়কের বাড়ি, অফিস ও তাঁর ঘনিষ্ঠদের বাড়িতে টানা ১৫ ঘণ্টা করে তল্লাশি চালিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। প্রচুর নথিপত্র উদ্ধার হয়েছে। তাতে একাধিক দপ্তরে নিয়োগ দুর্নীতির প্রমাণ মিলেছে বলে দাবি করে সিবিআই। তাঁর আপ্ত সহায়ক প্রবীর কয়ালের বাড়ি থেকেও বেশ কিছু জরুরি নথি বাজেয়াপ্ত করা হয়। পরবর্তীতে তাপস সাহাকে তলবও করা হয়।

Advertisement

[আরও পড়ুন: হলং বাংলোয় শর্ট সার্কিট কীভাবে? নেপথ্যে উঠে আসছে ইঁদুরের গল্প!]

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে এবার ফের তলব করা হল নদিয়ার তেহট্টর বিধায়ককে। শুক্রবার সকালে নদিয়ার বাড়ি থেকে নিজাম প্যালেসের উদ্দেশে রওনা হন তিনি। ইতিমধ্যেই পৌঁছেছেন নিজামে। তাঁর কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে খবর। উল্লেখ্য, শিক্ষা দুর্নীতির তদন্ত এগিয়ে নিয়ে যেতে গিয়ে সিবিআই ধৃতদের মুখে বহু নামই শুনেছে। আদালতেও পৌঁছেছে সেসব নাম। সেভাবেই তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার নাম উঠে এসেছিল।

Advertisement

[আরও পড়ুন: সকাল থেকেই আকাশের মুখভার, প্রাক বর্ষার বৃষ্টিতে ভ্যাপসা গরম থেকে মুক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ