৯ মাঘ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৯ মাঘ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কিছুদিনের অপেক্ষা। শীঘ্রই কলকাতায় তৈরি হতে চলেছে বৃহত্তম ঝুলন্ত ফুট ওভারব্রিজ। এই ওভারব্রিজটি তৈরি হওয়ায় দীর্ঘদিনের দিনের সমস্যা সমাধানের পথে। কারণ, সাধারণের সুবিধার্থে তৈরি এই ঝুলন্ত ফুটব্রিজের মাধ্যমে জুড়বে শিয়ালদহ আর আহমেদ ডেন্টাল কলেজের দুটি বিল্ডিং। ফলে প্রতিদিন হাসপাতালে আসার রোগীদের রাস্তা পার হতে যে প্রবল ঝক্কি পোহাতে হত। অচিরেই তা মিটবে বলে মনে করা হচ্ছে।

আহমেদ ডেন্টাল কলেজের পুরনো বিল্ডিংয়ে রয়েছে ৩ টি বিভাগ ও প্রশাসনিক দপ্তর। কলেজের সামনেই এ জে সি বোস রোড। প্রতিদিন ৩টি রাস্তা পার করে যাতায়াত করতে হয় হাসপাতালের চিকিৎসক, ছাত্র, নার্স, কর্তারা, রোগীদের। দাঁত দেখতে এসে প্রাণ হাতে নিয়ে রাস্তা পারাপার করতে হয় রোগীদের। এমনকী স্ট্রেচারে করে গুরুতর অসুস্থ রোগীকে নিয়ে রাস্তা পারাপার করতে গিয়ে সমস্যা তৈরি হয়। যার জেরে মাঝে মধ্যেই ঘটে যায় দুর্ঘটনা। সেই কারণে গত কয়েক বছর ধরেই ডেন্টাল কলেজ কর্তৃপক্ষ একটি ওভারব্রিজ তৈরি করার জন্য আবেদন জানান। যদিও দীর্ঘদিন ধরেই আবেদন করা হলেও তা বাস্তবায়িত হয়নি।কিন্তু বিভিন্ন সমস্যার কারণে আটকে ছিল ওভারব্রিজ তৈরির কাজ। অবশেষে সমস্যার সমাধান হতে চলেছে।

[আরও পড়ুন: সংঘাতে ঘৃতাহুতি! শিক্ষাক্ষেত্রে রাজ্যপালের ক্ষমতা খর্বের বিল পেশের পরই স্থগিত সমাবর্তন]

জানা গিয়েছে, ডেন্টাল কলেজের ১০০ বছর পূর্তি উপলক্ষে আগামী ১৩ ডিসেম্বর ফুট ওভারব্রিজের শিল্যান্যাস করা হবে। কয়েক কোটি টাকা খরচ করে তৈরি করা হবে লিফট, এসকেলেটর সমন্বিত ৫১ মিটার দীর্ঘ এই ফুটওভার ব্রিজ। আগামী ৬ মাস থেকে এক বছরের মধ্যে এই ব্রিজ তৈরির কাজ শেষ হবে বলে মনে করছে ডেন্টাল কলেজ কর্তৃপক্ষ৷ ব্রিজ নির্মাণের খবরে উচ্ছ্বসিত কলেজের চিকিৎসক, নার্স থেকে ছাত্ররা। 

[আরও পড়ুন: একাধিক দাবিতে পথে নেমে আন্দোলন, লংমার্চ থেকে সাধারণ ধর্মঘটের ডাক বামেদের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং