২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

আমফান দুর্গতদের পাশে দাঁড়াল রাষ্ট্রসংঘের সহযোগী সংগঠন FSSS

Published by: Soumya Mukherjee |    Posted: May 26, 2020 8:13 pm|    Updated: May 26, 2020 9:56 pm

An Images

গৌতম ব্রহ্ম: কেউ মাথার উপর ছাদ হারিয়েছেন। বাড়িঘর ভেঙেছে ঝড়জলে। কারও আবার নোনা জল ঢুকে নষ্ট হয়েছে আবাদি জমি। ভেসে গিয়েছে শেষ সম্বল। কেউ হারিয়েছেন নিকট আত্মীয়। এই সব আমফান দুর্গত মানুষের পাশে দাঁড়াল ‘দি ফ্রেন্ডস সোসাইটি ইন সোশ্যাল সার্ভিস (FSSS)’।

রাষ্ট্রসংঘের অন্যতম সহযোগী এই স্বেচ্ছাসেবী সংগঠনটি আলাদা একটি কমিটি গড়ে ত্রাণযুদ্ধে শামিল হয়েছে। কমিটিতে রয়েছেন একাধিক সমাজকর্মী, প্রাক্তন আমলা, চিকিৎসক ও সেনাকর্তা। তাঁরা হলেন দীনেশ বাজপেয়ী, রন্তিদেব সেনগুপ্ত, প্রদীপ যোশী, এম এল মিনা, পান্নালাল বনশালি, শ্যাম পারান্দে, শান্তিরঞ্জন কাঁড়ার, ড. অনির্বাণ গঙ্গোপাধ্যায়, ডা. সুমন সরকার, ডা. আনন্দ মুখোপাধ্যায়, অধ্যাপক গোবর্ধন দাস, মলয়েন্দু মুখোপাধ্যায়, যুধাজিৎ সেন মজুমদার, সুমন্ত্র মাইতি।

[আরও পড়ুন: লকডাউন-আমফানের জোড়া ফলায় শাশুড়ির জামাই ‘বোধন’ অনিশ্চিত! ]

দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সংস্থার তরফে আবেদন জানিয়েছেন এফএসএসএসের প্রতিষ্ঠাতা সভাপতি শান্তিরঞ্জন কাড়ার। তাঁর পর্যবেক্ষণ, আমফানে দুই ২৪ পরগনা ও হাওড়ার বিস্তীর্ণ অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সুন্দরবন। অনেক নদীবাঁধ ভেঙে গিয়েছে। তছনছ হয়েছে কলকাতাও। রাজ্যে ৮০ জনের মৃত্যুর খবর মিলেছে। খোদ কলকাতার বুকেই ১৫ জনের প্রাণ কেড়েছে এই সুপার সাইক্লোন। ঘুরে দাঁড়ানোর জন্য ক্ষতিগ্রস্ত মানুষগুলিকে নিরন্তর সহযোগিতা করে যেতে হবে। তার জন্য অর্থ এবং ত্রাণ সামগ্রী চাই।

[আরও পড়ুন: ‘বিপর্যয় খাতে কেন্দ্রের দেওয়া ৩০৮৬ কোটি টাকার হিসেব কোথায়?’, রাজ্যকে তোপ দিলীপের]

শান্তিরঞ্জনবাবু জানিয়েছেন, “আমরা সমাজের সমস্ত শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে আমাদের এই উদ্যোগে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি। আমাদের সঙ্গে যে কেউ যোগাযোগ করতে পারেন। টাকা পাঠাতে পারেন এফএসএসএসের অ্যাকাউন্টেও।”

Friends’ Society in Social Service
A/c No : 32111014321,
IFSC Code-SCBL0036087
Standard Chartered Bank
G-08, Atria Mall 23,
Gurusaday Rd,
Kolkata : 700019

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement