BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভাড়াবৃদ্ধির দাবি, বাসের সঙ্গেই চলতি মাসের শেষে ৩ দিন ধর্মঘটে শামিল ট্যাক্সি

Published by: Tiyasha Sarkar |    Posted: January 22, 2021 8:40 pm|    Updated: January 22, 2021 8:40 pm

An Images

নব্যেন্দু হাজরা: বাস ধর্মঘট তো ছিলই, এবার তার সঙ্গে যুক্ত হলে ট্যাক্সিও। আগামী ২৮, ২৯ এবং ৩০ শে জানুয়ারি ট্যাক্সি ধর্মঘটের ডাক দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন বা বিটিএ। ভাড়াবৃদ্ধির দাবিতে ২, ৩ এবং ৪ ফেব্রুয়ারি ধর্মঘট ডেকেছিল তাঁরা। কিন্তু শুক্রবার সেই দিনক্ষণ বদলে বাস ধর্মঘটের দিনই ট্যাক্সি ধর্মঘট ডাকেন মালিকরা।

ট্যাক্সি অ্যাসোসিয়েশন দাবি, প্রথম দু’কিলোমিটারের ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ করতে হবে। তাছাড়া পরের প্রতি কিলোমিটারের ভাড়া ১৫ টাকা থেকে ২৫ টাকা করতে হবে। একই দাবিতে ফেব্রুয়ারি মাসের গোড়া থেকেই আন্দোলনে নামছে এআইটিইউসির ট্যাক্সি এবং ক্যাব সংগঠনও। তারা আগামী চার ফেব্রুয়ারি এন্টালি থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করবে এবং ৯ তারিখ থেকে পরিবহণ ভবন অভিযান করবে। এদিকে ধর্মঘটের সমর্থনে ইতিমধ্যেই বাস মালিকরা প্রচার শুরু করে দিয়েছেন। চলছে পোস্টারিং। তাঁদের সাফ দাবি, ভাড়া বৃদ্ধি না হলে ধর্মঘট তাঁরা করবেনই। ওই তিন দিন কোনও বাস রাস্তায় নামবে না। টানা ৭২ ঘণ্টা বাস-ট্যাক্সি ধর্মঘট হলে আগামী সপ্তাহে দুর্ভোগ অপেক্ষা করে আছে নিত্যযাত্রীদের জন্য।

[আরও পড়ুন: ‘কোনও ক্ষতি নেই, দল ঐক্যবদ্ধ’, রাজীবের ইস্তফায় প্রতিক্রিয়া তৃণমূলের, স্বাগত জানাল বিজেপি]

এমনিতেই রাস্তায় সরকারি বাসের সংখ্যা কমছে। তার উপর বাস ট্যাক্সি দুইই বন্ধ থাকলে পরিবহণ ব্যবস্থা পুরোপুরি মুখ থুবড়ে পড়বে বলাই যায়। বৃহস্পতি, শুক্র এবং শনিবার এই ধর্মঘট হবে। প্রথম দু’দিন অফিস-কাছারি সবই খোলা। ফলে নিত্যযাত্রীরা বাড়ি থেকে বেরিয়ে বাসের অভাবে নাজেহাল হতে হবে। তার উপর থাকবে না ট্যাক্সিও। বিটিএ সভাপতি বিমল গুহ বলেন, “আমাদের দাবিটা একই। তাই ভাড়া বৃদ্ধির দাবিতে বাসের পাশাপাশি আমরাও ২৮, ২৯ এবং ৩০ জানুয়ারি ধর্মঘট ডাকলাম।” এআইটিইউসি সমর্থিত ওয়েস্টবেঙ্গ ট্যাক্সি অপারেটরস কো-অর্ডিনেশন কমিটির আহ্বায়ক নওয়াল কিশোর শ্রীবাস্তব বলেন, “পরিবহণ ক্ষেত্রে সমস্যা নিয়ে এবং ট্যাক্সি ভাড়া বৃদ্ধির দাবিতে যে চিঠি আমরা মুখ্যমন্ত্রীকে দিয়েছি, তা ২৫ হাজার প্রিন্ট করে রাজ্যে বিলি করবে আমরা। ফেব্রুয়ারি মাসজুড়ে চলবে আন্দোলন।”

[আরও পড়ুন: ‘কলকাতায় কেন এত রাজনৈতিক হিংসা?’, নির্বাচন কমিশনের কড়া প্রশ্নের মুখে অনুজ শর্মা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement