BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আপার প্রাইমারির ইন্টারভিউয়ের তালিকা প্রকাশের সময় পার, রক্ত দিয়ে চিঠি চাকরিপ্রার্থীদের

Published by: Arupkanti Bera |    Posted: May 11, 2021 9:52 pm|    Updated: May 11, 2021 9:55 pm

Time to publish the list of Upper Primary Interviews exited । Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়: কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) নির্দেশ ছিল ১০ মের মধ্যে আপার প্রাইমারির (Upper Primary) শিক্ষক নিয়োগে ইন্টারভিউয়ের প্রার্থী তালিকা প্রকাশ করতে হবে। সেই চূড়ান্ত সময়সীমা পেরিয়ে গেলেও তালিকা প্রকাশ পেল না। ফলে ফের নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হওয়ার আশঙ্কা করছেন চাকরিপ্রার্থীরা। অনিশ্চয়তায় ভুগতে শুরু করেছেন তাঁরা। বিষয়টি নিয়ে আদালত অবমাননার অভিযোগ এনে মামলার কথাও ভাবছেন। এমনকী একাধিক প্রার্থী নাকি রক্ত দিয়ে চিঠিও লিখে ফেলেছেন। সেই চিঠি স্কুল সার্ভিস কমিশনের সংশ্লিষ্ট আধিকারিক এবং শিক্ষাদপ্তরে পাঠানো হবে।

কলকাতা হাই কোর্টের নির্দেশ ছিল, ১০ মে মধ্যে ইন্টারভিউয়ের প্রার্থী তালিকা প্রকাশ এবং তালিকা প্রকাশের ৮ সপ্তাহের মধ্যে চাকরি প্রাপকদের তালিকা চূড়ান্ত করতে হবে। এবং ৩১ জুলাইয়ের মধ্যে প্রার্থীদের চাকরিতে যোগদানের অর্ডার দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু  ইন্টারভিউয়ের প্রার্থী তালিকা প্রকাশের নির্ধারিত সময় অতিক্রান্ত হয়ে যাওয়ার পরেও এসএসসি-এর ওয়েবসাইটে কোনও বিজ্ঞপ্তি বা তালিকা প্রকাশ হয়নি।

[আরও পড়ুন: স্বাস্থ্য আধিকারিক পরিচয়ে করোনা রোগীকে হাসপাতালে ভরতির নামে প্রতারণা, গ্রেপ্তার যুবক]

বিষয়টি নিয়ে পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চের সহসভাপতি সুশান্ত ঘোষের জানিয়েছেন, তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে বিষয়টি তুলে ধরবেন। আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের প্রক্রিয়া দীর্ঘ দিন আটকে রয়েছে। এখনও আশার আলো দেখা যাচ্ছে না।

মঞ্চের তরফে ইতিমধ্যে এসএসসি-র কাছে ইমেল করে বক্তব্য জানানো হয়েছে। নব নিযুক্ত শিক্ষামন্ত্রীর দপ্তরেও ইমেল করা হয়েছে। দীর্ঘ কয়েক বছর ধরে আটকে থাকা এই নিয়োগ প্রক্রিয়ায় গতি আনতে সরকারের কাছে একাধিকবার আবেদন জানিয়েছেন প্রার্থীরা। নিয়োগ নিয়ে বহু মামলাও হয়েছে বিগত কয়েক বছরে। কিন্তু মঙ্গলবার পর্যন্ত কোনও সুরাহা হল না।

[আরও পড়ুন: সরকারি নির্দেশকে উড়িয়ে ফের শহরে রমরমিয়ে চলছে হুক্কা বার, গ্রেপ্তার ম্যানেজার-সহ ৩]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে