১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আজই দিল্লি যাচ্ছেন রাজীব বন্দ্যোপাধ্যায়! শাহ-নাড্ডাদের উপস্থিতিতে বিজেপিতে যোগের সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: January 30, 2021 12:11 pm|    Updated: March 17, 2021 3:05 pm

TMC Dissident Rajib Banerjee to meet Amit Shah, Nadda in Delhi today | Sangbad Pratidin

রুপায়ণ গঙ্গোপাধ্যায়: অমিত শাহর (Amit Shah) সফর বাতিলের জের। আজই দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিতে পারেন রাজ্যের প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। গতকাল রাতে রাজীবকে নিজে ফোন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। দিল্লিতে গিয়ে যোগদানের প্রস্তাব দেন তিনি। সূত্রের খবর, রাজীবের সঙ্গে একই বিমানে দিল্লি যেতে পারেন তৃণমূলের আরও তিন বিদ্রোহী নেতা বৈশালী ডালমিয়া, রথীন চক্রবর্তী এবং প্রবীর ঘোষালও। তাঁরাও আজই গেরুয়া পতাকা তুলে নিতে পারেন।

বিজেপি সূত্রের খবর, রাজীবের (Rajib Banerjee) জন্য দিল্লি থেকে বিশেষ বিমান পাঠানো হচ্ছে। সেই বিমানে করেই রাজধানীতে উড়ে যেতে পারেন তিনি। সেখানে গিয়ে প্রথমে বৈঠক করবেন অমিত শাহর সঙ্গে। তারপর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গেও বৈঠক করতে পারেনি তিনি। তারপর এই দুই নেতার উপস্থিতিতেই যোগ দিতে পারেন বিজেপিতে। যদিও বিজেপি বা রাজীব কারও তরফেই সরকারিভাবে এখনও এ বিষয়ে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: ভোটের আগে কলকাতার ছোট মিছিল-সংঘর্ষেও যেতে হবে পুলিশকে, নির্দেশ অনুজ শর্মার]

প্রসঙ্গত, দীর্ঘদিনের জল্পনার পর গতকালই তৃণমূলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছেন রাজীব। ছেড়েছেন বিধায়ক পদ। তৃণমূলের প্রাথমিক সদস্যপদ থেকেও ইস্তফা ফিয়েছেন। ইস্তফার পরই ইঙ্গিত দিয়েছিলেন, নতুন কোনও দলে যোগদান করতে চান তিনি। সূত্রের খবর, গতকালই বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সঙ্গে কথা হয় রাজীবের। তারপরই বিজেপিতে যোগদানের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেন তিনি। রবিবার ডুমুরজলা স্টেডিয়ামে বিজেপির যোগদান মেলায় অমিত শাহর উপস্থিতিতে গেরুয়া শিবিরে নাম লেখানোর কথা ছিল রাজীব-সহ চার বিক্ষুব্ধ তৃণমূল নেতার। কিন্তু দিল্লিতে ইজরায়েলের দূতাবাসের সামনে বিস্ফোরণের জন্য শাহর রাজ্য সফর বাতিল হয়ে গিয়েছে। তারপরই তড়িঘড়ি তাঁদের দিল্লিতে ডাকার সিদ্ধান্ত হয়।

[আরও পড়ুন: নজরে একুশের নির্বাচন, সংগঠনকে মজবুত করতে ফেব্রুয়ারি থেকে কোমর বেঁধে নামার বার্তা মমতার]

তবে শাহ না এলেও রবিবার ডুমুরজলার যোগদান সভা হচ্ছে। বিজেপি সূত্রের খবর, ওই সভায় রাজনাথ সিং (Rajnath Singh) বা স্মৃতি ইরানি উপস্থিত থাকতে পারেন। রাজনাথের থাকার সম্ভাবনা বেশি। আজ রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে রাজনাথ সিং কলকাতায় আসছেন। তাই আজ কলকাতায় থেকে কাল ডুমুরজলার সভায় যেতে পারেন তিনি। ডুমুরজলার সভায় অমিত শাহ ভারচুয়ালি থাকতে পারেন বলে খবর। তবে, তার আগেই রাজীবকে আজ বিশেষ বিমানে দিল্লি ডেকে যোগদান করানো হতে পারে। দল যে প্রাক্তন বনমন্ত্রীকে বাড়তি গুরুত্ব দিচ্ছে, সেটা বোঝাতেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে