১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যসভায় অর্পিতা ঘোষের আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফ্যালেইরো, ঘোষণা তৃণমূলের

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2021 12:18 pm|    Updated: June 22, 2022 12:05 pm

TMC is nominating Luizinho Faleiro to the Upper House of the Parliament | Sangbad pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: রাজ্যসভায় অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে তৃণমূল কংগ্রেস মনোনীত করল গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরোকে (Luizinho Faleiro)। শনিবার সকালে দলের টুইটার হ্যান্ডেলে এ কথা ঘোষণা করা হয়। গোয়া নিয়ে শনিবারই আলোচনায় বসতে চলেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। যার জন্য ইতিমধ্যেই কলকাতায় পৌঁছেছেন ফেলেইরো বলে খবর।

এদিন টুইটারে তৃণমূলের তরফে জানানো হয়, “অত্যন্ত আনন্দের সঙ্গে আমরা জানাচ্ছি যে লুইজিনহো ফ্যালেইরোকে সংসদের উচ্চকক্ষে মনোনীত করা হল। সাধারণের জন্য তাঁর কাজ সর্বত্র প্রশংসিত হবে বলেই আমাদের বিশ্বাস।” শোনা যাচ্ছে, তৃণমূলের প্রার্থী হিসাবে আগামী মঙ্গলবারই মনোনয়ন জমা দিতে পারেন ফেলেইরো।

[আরও পড়ুন: বাংলাদেশ সীমান্তে দ্রুত কাঁটাতারের বেড়া, রাজ্যের সঙ্গে বৈঠকে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব]

আগামী বছর গোয়ার বিধানসভা ভোটে লড়বে তৃণমূল। তার জন্য ইতিমধ্যেই ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে বাংলার শাসকদল। দলে নেওয়া হয়েছে একাধিক তারকাকে। আর এবার সেখানে সাংগঠনিক শক্তি বাড়াতে সাতবারের বিধায়ক ফ্যালেইরোকে রাজ্যসভার সাংসদ পদে মনোনীত করা হল। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

তৃণমূলে (TMC) যোগ দেওয়ার পরপরই জাতীয় স্তরে নতুন পদ পান গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো। গত মাসেই তাঁকে দলের জাতীয় সহ-সভাপতি হিসেবে নিয়োগ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল। নতুন পদ পেয়ে তৃণমূল সুপ্রিমোকে ধন্যবাদও জানান তিনি। আর এবার তাঁকে রাজ্যসভার আসনে মনোনীত করা হল। গত ১৫ সেপ্টেম্বর আচমকাই ইস্তফা দিয়ে দেন রাজ্যসভায় তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ (Arpita Ghosh)। অর্পিতার সেই ছেড়ে যাওয়া আসনে ২৯ নভেম্বর উপনির্বাচন হবে। যদিও, বাংলায় আদৌ এই উপনির্বাচনের প্রয়োজন পড়বে কিনা তা নিয়ে সংশয় আছে। কারণ, গত দুটি রাজ্যসভা নির্বাচনের ক্ষেত্রে বিরোধীরা প্রার্থী না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল।

[আরও পড়ুন: বিরসা মুন্ডা জন্মজয়ন্তীতে মোদিকে স্বাগত জানাতে ৪ ঘণ্টায় ২৩ কোটি টাকা খরচ করবে মধ্যপ্রদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে