BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খুশির ইদে উপহার জ্যান্ত মুরগি! দুস্থদের ‘বিরিয়ানি কিট’ বিতরণ মেয়র পারিষদের

Published by: Kishore Ghosh |    Posted: May 3, 2022 11:59 am|    Updated: May 3, 2022 11:59 am

TMC leader Debashish Kumar distributes live poultry on Eid | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুশির ইদ (Eid) মানে নতুন পোশাক, পরিবারের সকলে মিলে ভাল খাওয়াদাওয়া। কিন্তু সবার তো সেই সামর্থ থাকে না। তাই তেমন মানুষদের পাশে দাঁড়ালেন জনপ্রতিনিধিরা। ইদে নানা উপহারের সঙ্গে এবার বিরিয়ানির মশলার সঙ্গে বিতরণ করা হল জ্যান্ত মুরগিও। পরিবার পিছু দেওয়া প্রতিটি মুরগির ওজন ছিল দেড় থেকে দু’কিলো।

সোমবার এই কর্মসূচির আয়োজন করেন রাসবিহারীর বিধায়ক তথা মেয়র পারিষদ দেবাশিস কুমার (Debasish Kumar)। নিজের নির্বাচনী কেন্দ্রের প্রায় ৮০০ দুস্থ পরিবারের মুখে হাসি ফোটান তিনি। ইদের জন্য ‘বিরিয়ানি কিট’ (Biryani Kit) তুলে দেন তাঁদের হাতে। এদিন দেবাশিস বলেন, “খুশির ইদে যাঁদের বিরিয়ানি রান্নার সামর্থ্য নেই তাঁদের জন্য এই উপহার। পরিবার পিছু বিরিয়ানির চাল, চিনি, দুধ, সেমাই, তেল, মশলা ছাড়াও জ্যান্ত মুরগি দেওয়া হয়েছে।” এছাড়াও কাউন্সিলর মৌসুমী দাসের আয়োজনে ৯৩ ওয়ার্ডের মসজিদপাড়ায় সোমবার ২০০ মানুষকে ইদের উপহার হিসাবে বস্ত্র তুলে দেন দেবাশিসবাবু।

[আরও পড়ুন: বদলাচ্ছে শাহের সফরসূচি, উত্তরবঙ্গের বদলে বাংলা সফরের শুরুতে যাবেন সুন্দরবন!]

এদিকে ইদের দিন সকালে রেড রোড থেকে বিভাজনের রাজনীতির বিরুদ্ধে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর কথায়, দেশের পরিস্থিতি ঠিক নেই। বিভাজনের রাজনীতি চলছে। হিংসার রাজনীতি চলছে। কিন্তু তৃণমূল সরকার থাকতে এসব মুখ বুজে সহ্য করবে না। হিন্দু-মুসলিম-শিখ-ইশাই একসঙ্গে মিলেমিশে থাকবে।

[আরও পড়ুন: খাস কলকাতায় নাটকীয় চুরি! ছেলের বাইকের বায়না মেটাতে আড়াই লাখ হাতালেন বাবা, তারপর…]

মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টিতে ভিজেছে কলকাতা। তার মধ্যেই শয়ে শয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষ ইদের নমাজে শামিল হয়েছিলেন রেড রোডে। সেখানেই হাজির হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সকলকে ইদের শুভেচ্ছা জানান। তাঁর কথায়, “দেশের বর্তমান অবস্থা ঠিক নয়। ধর্মের নামে হিংসা ছড়ানোর চেষ্টা চলছে সর্বত্র। দেশে বিভাজনের রাজনীতি করা হচ্ছে। কিন্তু বাংলা এভাবে ভাবে না। এখানে একসঙ্গে মিশেমিশে থাকতে জানে সবাই। এখানে সবাই সমান। তৃণমূল সরকার থাকতে এই বিভাজনের রাজনীতি কোনওভাবেই মেনে নেওয়া হবে না।” বিজেপিকে নিশানা করে এরপরই মমতার তোপ, “দেশকে যারা টুকরো করতে চায়, হিংসা ছড়াতে চায়, তাদের বিরুদ্ধে লড়াই করে তাদের ক্ষমতাচ্যুত করব। তার জন্য আপনাদের প্রার্থনা কাম্য।” একইসঙ্গে তিনি জানান, ইদের জন্য দু’দিন ছুটিও দিয়েছে রাজ্য সরকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে