BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC দুর্নীতি মামলায় ফের সিবিআই দপ্তরে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

Published by: Sulaya Singha |    Posted: May 25, 2022 11:02 am|    Updated: May 25, 2022 1:08 pm

SSC Scam: TMC leader Partha Chatterjee appears before CBI officers

সুব্রত বিশ্বাস: এসএসসি দুর্নীতি মামলায় দ্বিতীয়বার সিবিআই আধিকারিকদের মুখোমুখি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বুধবার সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ নিজাম প্যালেসে হাজির হন তিনি। এদিনও বেশ কিছু প্রশ্নের উত্তর তাঁর কাছ থেকে জানার চেষ্টা করা হবে।

এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করা হলে গত বুধবার প্রথমবার নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন তিনি। সেদিন প্রায় সাড়ে ৩ ঘণ্টা ধরে তাঁর কাছ থেকে নানা প্রশ্নের উত্তর চেয়েছিলেন সিবিআই আধিকারিকরা। জানা গিয়েছে, গত দিন জিজ্ঞাসাবাদে পার্থর থেকে বেশ কিছু প্রশ্নের সদুত্তর পাননি তাঁরা। সেই কারণেই ফের তাঁকে তলব করা হয়।

[আরও পড়ুন: মূল্যবৃদ্ধি রুখতে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, ভোজ্য তেলের পর এবার সস্তা হচ্ছে চিনি]

Partha Chatterjee SSC Scam
নিজাম প্যালেসে ঢুকছেন পার্থ চট্টোপাধ্যায়

সিবিআই সূত্রে খবর, এসএসসি নিয়োগ কমিটির একটি ফাইলে পুরনো ডেট দিয়ে সই রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। গতবারের জিজ্ঞাসাবাদে পার্থ জানিয়েছিলেন, কমিটি তিনি তৈরি করলেও নিয়ন্ত্রণ তাঁর হাতে ছিল না। তবে কি বাইরে থেকে কেউ এই কমিটি পরিচালনা করত? সেক্ষেত্রে এই সই কীভাবে এল? এই সংক্রান্ত সমস্ত নথি খতিয়ে দেখা হবে। এছাড়াও এসএসসি সংক্রান্ত যে কাগজপত্র সিবিআই আধিকারিকরা সংগ্রহ করেছেন, সেসবও মিলিয়ে দেখা হবে। অর্থাৎ তদন্তকারী আধিকারিক সত্যেন্দ্র সিংয়ের একাধিক প্রশ্নের উত্তর দিতে হবে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে বলেই খবর।    

উল্লেখ্য, গত বুধবার এসএসসি নিয়োগে দুর্নীতি মামলা ফিরিয়ে দিয়েছিল কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ। তার পরই সিবিআই দপ্তরে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) হাজিরার নির্দেশ দেন বিচারপতি। ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েও লাভ হয়নি। আইনি রক্ষাকবচ ছাড়াই সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন পার্থ। সাড়ে তিনঘণ্টা জেরা করা হয় তাঁকে। পরের দিন ফের কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন প্রাক্তন শিক্ষামন্ত্রী। শুক্রবার তাঁর রক্ষাকবচের আরজি খারিজ করে দেয় হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। এসএসসি সংক্রান্ত সমস্ত মামলায় তাঁকে পার্টি করার নির্দেশ দেওয়া হয়।

[আরও পড়ুন: প্রতিদ্বন্দ্বী এখন ‘মিত্র’, অর্জুনের ঘর ওয়াপসিতে মন্দিরে এক কুইন্টাল লাড্ডু দিলেন তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে