১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

21 July: ‘দিল্লির দুই স্বৈরাচারী শাসকের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে’, বার্তা অভিষেকের

Published by: Paramita Paul |    Posted: July 21, 2021 4:33 pm|    Updated: July 21, 2021 6:03 pm

TMC parliamentarian Abhishek Banerjee slams Modi-Shah duo at 21 July Event | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশে জুলাইয়ের মঞ্চ থেকে তৃণমূলের জাতীয়স্তরের রাজনীতির রোডম্যাপ বেঁধে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূল চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়ের পর বক্তব্য রাখতে উঠে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তিনি। তবে তাঁর ভাষণে একদিকে ছিল মোদি-শাহের জুটির প্রতি তীব্র কটাক্ষ। তো অন্যদিকে ছিল জাতীয়স্তরের তৃণমূলের নেতৃত্বে বিজেপি বিরোধী জোট গঠনের রোডম্যাপও।

সর্বভারতীয় সম্পাদক পদের দায়িত্ব নেওয়ার পর থেকেই তৃণমূলের জাতীয়স্তরে রাজনীতির রোডম্যাপ তৈরি করতে কোমর বেঁধেছেন অভিষেক। তবে সবটাই যে নেত্রীর নির্দেশ মেনে হবে, তা এদিন আরও একবার স্পষ্ট করে দেন তিনি। এদিন শহিদ দিবসের মঞ্চ থেকে অভিষেক বলেন, “নেত্রীর কথা শুনেছি। তাঁর কথা আমরা গ্রহণ করেছি। তাঁর কথা আগামী দিনে বাস্তবায়ন করা হবে। তাঁর দেখানো পথে হেঁটেই তৃণমূল কংগ্রেসের সংগঠন আরও মজবুত করা হবে।” এর পরই তাঁর কথায় উঠে আসে দিল্লি কনস্টিটিউশন হলে উপস্থিত বিভিন্ন দলের রাজনৈতিক নেতাদের কথা। তাঁদের ধন্যবাদ জানিয়ে বিরোধী জোট গঠনের আহ্বান জানান তিনি।

[আরও পড়ুন: 21 July: ‘গুজরাট নয়, বাংলাই মডেল’, দিল্লি জয়ের লক্ষ্যে উন্নয়নই হাতিয়ার মমতার]

তৃণমূলের সর্বভারতীয় সম্পাদকের কথায়, “উন্নততর ভারত গঠনের লক্ষ্যে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করব আমরা। স্বৈরতান্ত্রিক শক্তিকে পদানত করতে কোনও প্রচেষ্টা আমরা বাকি রাখব না। কোনও শক্তি আমাদের থামাতে পারবে না। ভয় দেখিয়ে কোনও লাভ হবে না।” অভিষেকের কথায়, “মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে হেঁটে স্বৈরতান্ত্রিক শাসকদের পরাজিত করব। দিল্লির দুই স্বৈরাচারী শাসকদের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে। আমরাই সেই কাজ করব।” এদিন বুথ কর্মীদের ধন্যবাদ জানাতেও ভোলেননি তিনি। সবমিলিয়ে এদিনের মঞ্চ থেকে বিজেপিবিরোধী জোট গঠনের আহ্বান জানিয়ে রাখলেন অভিষেক। পাশাপাশি বুঝিয়ে দিলেন দিনের শেষে দলের শেষ কথা বলবেন চেয়ারপার্সন-ই। একইসঙ্গে তাঁর বার্তা, “গোখলে সাহেব অনেক আগেই বলেছিলেন, বাংলা আজ যা ভাবে, দেশ কাল তা ভাববে। বাংলা তা প্রমাণ করে দিয়েছে। এবার গোটা দেশের বাংলার পথে হাঁটার সময়।”

[আরও পড়ুন: 21 July: ‘BJP-কে ভারত ছাড়া না করা পর্যন্ত গোটা দেশে খেলা হবে’, হুঁশিয়ারি মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement