১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নেতাজিকে কেন্দ্র করে কাছাকাছি বাম-তৃণমূল, ফরওয়ার্ড ব্লকের আহ্বানে সাড়া দিলেন পার্থ

Published by: Sucheta Sengupta |    Posted: December 22, 2020 8:51 pm|    Updated: December 22, 2020 8:53 pm

TMC responses to the invitation of Forward Bloc on Netaji Subhas Chandra Bose's birthday celebration committee| Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: নেতাজির জন্মজয়ন্তী পালনের জন্য রাজ্যের শাসকদল তৃণমূলকে আহ্বান জানাল বাম শরিক দল ফরওয়ার্ড ব্লক (Forward Bloc)। মঙ্গলবার দলের পক্ষ থেকে তৃণমূলের সর্বভারতীয় সভাপতি সুব্রত বক্সির কাছে চিঠি পাঠানো হয়। তৃণমূল (TMC) তাঁদের আহ্বানে সাড়া দিয়েছে, এমনই দাবি ফরওয়ার্ড ব্লকের। চিঠির জবাবে তৃণমূলের তরফে জানানো হয় যে, ফরওয়ার্ড ব্লকের আলোচনা সভায় দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় থাকবেন।

আগামী বছর দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose)১২৫ তম জন্মজয়ন্তী। এই বছরটিকে স্মরণ করে রাখতে বিশেষ অনুষ্ঠান আয়োজনের জন্য সোমবার দলের তরফে প্রধানমন্ত্রীকে চিঠি লেখেন সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস। চিঠিতে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যাল নেতাজির নামে করার দাবি-সহ ছ’দফা প্রস্তাব দেওয়া হয়। এবার বছরভর বিভিন্ন অনুষ্ঠান করার পরিকল্পনা করেছে ফরওয়ার্ড ব্লকের রাজ্য কমিটি। তার জন্য বিজেপিকে বাদ দিয়ে একটি সর্বদলীয় কমিটি গড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য কমিটির তরফে। সেই সর্বদলীয় কমিটির আলোচনার জন্য রাজ্যের শাসকদল তৃণমূলকেও আহ্বান জানানো হয়েছে।

[আরও পড়ুন: তৃণমূলে ফেরার ২৪ ঘণ্টার মধ্যেই সুজাতার নিরাপত্তার বন্দোবস্ত করল রাজ্য]

ফরওয়ার্ড ব্লক সূত্রে খবর, সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূলের সর্বভারতীয় সভাপতি সুব্রত বক্সিকে ফরওয়ার্ড ব্লকের তরফে একটি চিঠি পাঠানো হয়। এরপর তাঁর সঙ্গে ফোনে কথা বলেন দলের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়। তিনি জানান, আগামী ২৯ ডিসেম্বর সর্বদলীয় সভা ডাকা হয়েছে মহাবোধি সোসাইটি হলে। তা শুনে সুব্রত বক্সি তাঁকে জানান, সভায় তৃণমূলের তরফে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় হাজির থাকবেন। বামফ্রেন্টর সব শরিক ছাড়াও নকশাল ও কংগ্রেসকেও এই বৈঠকে থাকার জন্য আমন্ত্রণ করা হয়েছে বলে জানান ফরওয়ার্ড ব্লকের কেন্দ্রীয় কমিটির সদস্য হাফিজ আলম সৈরানি।

[আরও পড়ুন: বাইপাসের অভিজাত বহুতল লাগোয়া বসতিতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, পুড়ে ছাই বেশ কয়েকটি ঝুপড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে