BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একাধিক কর্মী করোনা আক্রান্ত, ২৩ জুলাই থেকে ফের শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সুড়ঙ্গ খোঁড়া

Published by: Subhamay Mandal |    Posted: July 16, 2020 9:21 pm|    Updated: July 16, 2020 9:21 pm

An Images

নব্যেন্দু হাজরা: আগামী ২৩ জুলাই থেকে ফের শুরু হবে ইস্ট-ওয়েস্ট (East-West Metro) মেট্রোয় সুড়ঙ্গ খোঁড়ার কাজ। বেশ কয়েকজন কর্মী করোনায় আক্রান্তের কারণে গত সোমবার থেকে ধর্মতলা-শিয়ালদহ অংশে পুরোপুরি কাজ বন্ধ করে দেওয়া হয়। আক্রান্তদের পাঠানো হয় আইসোলেশনে। বাকিদের কোয়ারেন্টাইনে। ঘটনায় আতঙ্ক ছড়ায় সব কর্মীদের মধ্যে। যার জেরে আর কাজ শুরু করা হয়নি। সকলের করোনা পরীক্ষা হয়। যাদের ধরা পড়েনি তাদের রাখা হয় কোয়ারেন্টাইনে। এরপর নিয়ম মেনেই আগামী ২৩ তারিখ থেকে কাজ শুরু হবে বলে সূত্রের খবর।

তবে সব কর্মীদের একসঙ্গে নয়। ধীরে ধীরে যাদের কোয়ারেন্টাইনে থাকার ১৪ দিনের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তাদের দিয়েই কাজ শুরু হবে। ইস্ট ওয়েস্ট মেট্রোর বউবাজারের দিক থেকে সুরঙ্গ কাটতে কাটতে শিয়ালদহের দিকে যাচ্ছে টানেল বোরিং মেশিন ঊর্বি। কিন্তু সেই কাজ করতে গিয়েই করোনা আক্রান্ত হয়েছিলেন একের পর এক কর্মী। লকডাউনের জেরে দীর্ঘদিন ধরে থমকে ছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ। আনলক ওয়ানে জুনের ১৫ তারিখ থেকে কাজ শুরু হয়। নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মেনে সুড়ঙ্গ খোঁড়ার কাজে নামেন কর্মীরা। কিন্তু তার মাঝেই এই বিপত্তি। একের পর এক কর্মীর রিপোর্ট পজিটিভ আসতে থাকে। তারপরে কাজ বন্ধের সিদ্ধান্ত নেয় ভারপ্রাপ্ত ঠিকাদারি সংস্থা। মোট ১৫০ জন কর্মী সুড়ঙ্গ তৈরির জন্য কাজ করছিলেন।

[আরও পড়ুন: করোনা আবহে কীভাবে সম্ভব প্রতিমা দর্শন? এই প্রস্তাবগুলিই দিলেন কলকাতার পুজো উদ্যোক্তারা]

এদিকে, বৃহস্পতিবার সকালে মেট্রো রেলের তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালের সামনে বিক্ষোভ দেখান বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী। তাঁদের অভিযোগ, হাসপাতাল ঠিক করে স্যানিটাইজ হচ্ছে না। তাই একের পর এক স্টাফ আক্রান্ত হচ্ছেন। ওপিডিতে কর্মরত স্টাফেরা আক্রান্ত হচ্ছেন। অথচ কর্তৃপক্ষ এ ব্যাপারে উদাসীন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement