BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সোশ্যাল মিডিয়ায় চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগ, Gujarat থেকে গ্রেপ্তার ২

Published by: Sucheta Sengupta |    Posted: August 14, 2021 2:56 pm|    Updated: August 14, 2021 2:58 pm

Two arrested from Gujarat alleged of financial fraudulant by Bidhannagar cyber crime PS | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: করোনা (Corona) অতিমারীর সময়ে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দিয়ে চাকরির টোপ। চাকরিপ্রার্থীদের সঙ্গে প্রতারণা করার অভিযোগে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশের হাতে গ্রেপ্তার গুজরাটের (Gujarat) দুই বাসিন্দা। ধৃতদের নাম – চন্দন বাবু ভাই লাঠিয়া এবং ভাগানি চিন্তন ভরত। এদের দু’জনকে গুজরাট থেকে গ্রেপ্তার করার পর উদ্ধার হয়েছে দুটি মোবাইল ফোন, তিনটি ডেবিট কার্ড এবং একটি আধার কার্ড। এই প্রতারণা চক্রের নেপথ্যে আরও বড় কোনও ষড়যন্ত্রের অনুমান করছেন তদন্তকারীরা। শুরু হয়েছে তদন্ত।

কীভাবে প্রতারণা চক্র চালাত ধৃতরা। জানা গিয়েছে, চাকরিপ্রার্থীদের ওয়ার্ক ফ্রম হোমের (Work from home) নামে অনলাইনে ‘ডাটা এন্ট্রি’র কাজ করানো হত। তারপর সেই সময় আইনজীবী মারফত চিঠি পাঠিয়ে বলা হত, ভুল এন্ট্রি করা হয়েছে। ভুলের জন্য আইনজীবী মারফত একটি চিঠি পাঠানো হয়। সেটিও ভুয়ো ছিল, এই ভাবেই ভয় দেখিয়ে টাকা আদায়, তোলাবাজি চলত বলে অভিযোগ ওঠে। গত ১৬ জুলাই প্রতারিত হওয়া এক ব্যক্তি বিধাননগর সাইবার ক্রাইম (Cyber crime) থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

[আরও পড়ুন: অস্ত্র রুটি বানানোর বেলন, স্বামীকে খুন করে সেপটিক ট্যাঙ্কে দেহ লোপাট, গ্রেপ্তার স্ত্রী]

সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে সাইবার ক্রাইম থানা। খোঁজ করতে গিয়ে গুজরাটের যোগাযোগ পান তদন্তকারীরা। পুলিশ দু’জনকে গুজরাট থেকে গ্রেপ্তার করে। আজ তাদের বিধাননগর আদালতে তোলা হবে। নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ। এই ঘটনার সঙ্গে একটি বড়সড় চক্র জড়িত রয়েছে বলে তথ্য হাতে এসেছে বলে পুলিশের দাবি। তাদের খোঁজ চালানো হচ্ছে, খবর পুলিশ সূত্রে। 

[আরও পড়ুন: তৃতীয় বিকল্প নয়, BJP হঠাতে ‘জাগো বাংলা’র সম্পাদকীয়তে কংগ্রেসের সঙ্গেই জোটের ইঙ্গিত TMC’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement