BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাওড়া স্টেশনে ধৃত ২ পাচারকারী, উদ্ধার ২৪ লক্ষ টাকার রুপোর বাট

Published by: Monishankar Choudhury |    Posted: February 10, 2021 7:19 pm|    Updated: February 10, 2021 7:55 pm

Two men held at Howrah station with silver worth Rs 24 lakhs | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: সোনা-রুপো পাচার ক্রমেই বাড়ছে রাজ্যে । বিশেষ করে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বেড়েছে পাচারকারীদের কার্যকলাপ। এবার ব্যস্ত হাওড়া স্টেশনে (Howrah station) রুপো পাচারের সন্দেহে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করল রেল পুলিশ। 

[আরও পড়ুন: তৃণমূল কার্যালয় থেকে দিতে হবে স্বাস্থ্যসাথী কার্ড! দাবি না মানায় শ্লীলতাহানির শিকার উপপ্রধান]

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার রাতে হাওড়া স্টেশনে ৩৬ কিলো রুপো-সহ ধরা পড়েন এক সোনার দোকানের মালিক ও তাঁর কর্মচারী। গিরিশ পার্ক এলাকার একটি সোনার দোকানের মালিক সত্যব্রত ঘোষ ও তাঁর কর্মচারি সুব্রত হাজরা এলাহাবাদ থেকে রাজধানী এক্সপ্রেসে হাওড়া আসেন। পাচারের অনুকূল পরিস্থিতি না থাকায় স্টেশনের একধারে বসে থাকেন দীর্ঘক্ষণ। রেল পুলিশের কর্মীরা টহল দেওয়ার সময় তাঁদের সন্দেহজনক অবস্থায় বসে থাকতে দেখে ব্যাগের তল্লাশি চালালে বেরিয়ে পড়ে ৩৬ কিলো রুপোর বাট। ধৃতদের সঙ্গে প্রায় চব্বিশ লক্ষ টাকার রুপো থাকলেও ছিল না কোনও বৈধ কাগজপত্র। ফলে সেই রুপো চোরাই অনুমান করে রেল পুলিশ তা আটক করে দুই পাচারকারীকে আদালতে পাঠায়।

জানা গিয়েছে, জিএসটি ফাঁকি দিতে এক শ্রেণির ব্যবসায়ী এই পন্থা নেন। কাগজপত্রহীন ভাবে সোনা-রুপোর বাট নিয়ে এসে অলঙ্কার তৈরি করে তা আবার একইভাবে ট্রেনে নির্ধারিত জায়গায় পৌঁছে দেন। কিছু দিন আগে হাওড়া নিউ কমপ্লেক্সে ১৫ কিলো রুপো-সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছিল আরপিএফ। আনলক পর্যায়ে ট্রেনে করে এই সোনা-রুপো পাচারে উদ্বিগ্ন পুলিশ ও আরপিএফ। কর ফাঁকি দিতে এই প্রবণতা বাড়ছে বলে তাদের অনুমান। তবে, পাচারকারীদের রমরমা রুখতে ট্রেনে ও স্টেশনে কড়া নজরদারি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: খাগড়াগড় বিস্ফোরণ মামলায় রায় ঘোষণা, মূলচক্রী বোমারু মিজানের ২৯ বছরের জেল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে