BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

চলছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ, কয়েকদিন বন্ধ থাকবে শিয়ালদহ সংযোগকারী গুরুত্বপূর্ণ রাস্তা

Published by: Sucheta Sengupta |    Posted: January 12, 2021 3:56 pm|    Updated: January 12, 2021 4:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্ট-ওয়েস্ট (East-West Metro) মেট্রো প্রকল্পে টানেল খোঁড়ার কাজ চলবে। সেই কারণে চলতি সপ্তাহ থেকে টানা ৫ দিন শিয়ালদহ (Sealdah) ফ্লাইওভারের বেলেঘাটা এবং এমজি রোড সংযোগকারী রাস্তা বন্ধ থাকবে। মঙ্গলবার দুপুরে বিজ্ঞপ্তি দিয়ে এমনটাই জানিয়ে দিল কেএমআরসি (KMRC)। এই কয়েকদিনের জন্য বিকল্প রুটের কথাও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। শিয়ালদহ থেকে বেলেঘাটা এবং এমজি রোড – এই দুই রুটই খুব গুরুত্বপূর্ণ দিনের ব্যস্ত সময়ে। ফলে টানা ৫ দিন ধরে তা বন্ধ থাকলে, বিকল্প রুটে যান চলাচল হওয়া সত্ত্বেও সমস্যায় পড়ার আশঙ্কা করছেন নিত্যযাত্রীরা।

মঙ্গলবার KMRC’র বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে সুড়ঙ্গ খোঁড়ার কাজ চলছে। পশ্চিম দিক অর্থাৎ হাওড়ার দিকে সুড়ঙ্গপথ শিয়ালদহ স্টেশন সংলগ্ন এলাকা দিয়ে খোঁড়া হবে। সেই কারণে আগামী শুক্রবার অর্থাৎ ১৫ জানুয়ারি রাত ১১টা থেকে বন্ধ থাকবে শিয়ালদহ-এমজি রোড এবং শিয়ালদহ-বেলেঘাটামুখী ফ্লাইওভার। বিকল্প রাস্তা দিয়ে হবে যান চলাচল। দেখে নিন সেই রাস্তাগুলি –

  • দক্ষিণ কলকাতার দিক থেকে আসা গাড়িগুলি এজেসি বোস রোড হয়ে শিয়ালদহ স্টেশনে পৌঁছবে।
  • উত্তর কলকাতার দিক থেকে এপিসি রোড ধরে শিয়ালদহের দিকে আসা গাড়ি আপাতত শিয়ালদহে এনআরএস হাসপাতাল পর্যন্ত চলাচল করবে। কিছু গাড়ি রাজাবাজার ক্রসিং থেকে নারকেলডাঙা মেন রোড, ফুলবাগান রোড হয়ে শিয়ালদহ স্টেশনে পৌঁছবে।
  • পূর্বের দিক থেকে আসা গাড়িগুলি চলাচল করবে এপিসি রোড দিয়ে। এমজি রোডগামী গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে নারকেলডাঙা মেন রোড দিয়ে। বাস, মিনিবাসগুলি আপাতত রাজবাজার ট্রাম ডিপো পর্যন্ত চলাচল করবে।

[আরও পড়ুন: অপেক্ষার অবসান, পুণে থেকে বিমানে রাজ্যে এল করোনা টিকা কোভিশিল্ড]

ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প সম্পূর্ণ করতে দ্রুত গতিতে চলছে কাজ। শিয়ালদহ স্টেশন সংলগ্ন এলাকায় পাতালপথে খননকাজ শুরু হবে ১৫ তারিখ থেকে। কাজ চলবে ১৯ তারিখ সকাল ৬টা পর্যন্ত। এই পাঁচদিনের জন্য তাই ওই রুটে যান চলাচল বন্ধ রেখে বিকল্প ব্যবস্থা করেছে কলকাতা মেট্রোরেল কর্পোরেশন। তবে নিত্যযাত্রীদের আশঙ্কা, এই ঘুরপথে গন্তব্যে পৌঁছতে সময় কিছুটা বেশি লাগবে। এছাড়া যানজট হওয়ার আশঙ্কাও রয়েছে।

[আরও পড়ুন: বিবেকানন্দের জন্মদিনে শ্যামবাজার থেকে শুরু বিজেপির মিছিল, গোলপার্ক থেকে তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement