BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পূর্ব রেলের সঙ্গে গাঁটছড়া উবেরের, হাওড়া স্টেশনে মিলবে দারুণ সুবিধা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 21, 2018 3:55 pm|    Updated: January 21, 2018 3:55 pm

Uber is now in partnership with Eastern Railway

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়া স্টেশন নেমে ট্যাক্সি ধরতে কালঘাম ছোটে অনেকেরই। প্রিপেড ট্যাক্সির লম্বা লাইনে জার্নি শেষে দাঁড়ানো বিরক্তিকর। আবার স্টেশন চত্বর থেকে উবের ধরাও বেশ কষ্টকর। কেননা লোকেশন খুঁজে পেতে বহুজনের ভিড়ে হিমশিম খেতে হয় ড্রাইভারকে। এবার মুশকিল আসান। লম্বা জার্নি শেষে স্টেশনে নেমেই সহজে বাড়ির ঠিকানায় উবের বুক করে নিতে পারবেন যাত্রীরা। পূর্ব রেলের সঙ্গে গাঁটছড়া বেঁধে সম্প্রতি এমনটাই জানাল এই ক্যাব সংস্থা।

‘আমিও বিজ্ঞানেরই লোক’, ডারউইন তত্ত্ব ভুল বলেও সাফাই কেন্দ্রীয় মন্ত্রীর ]

হাওড়া স্টেশন থেকে ক্যাব বুক যে আগে করা যেত না তা নয়। তবে তা স্টেশনের বাইরে এসে করতে হত। পরিসংখ্যান বলছে, প্রতি সপ্তাহে হাওড়া থেকে অন্তত ৮ হাজার মানুষ ক্যাব বুক করেন। তবে তার জন্য অ্যাপ থাকতেই হবে। তবে এবার আরও সুবিধা মিলবে। স্টেশনের ভিতরে বসেই উবের বুক করে নেওয়া যাবে। কোনও অ্যাপ থাকার দরকার নেই। কারণ গাঁটছড়া বাঁধার ফলে স্টেশনের মধ্যেই একটি বুকিং জোন তৈরি করবে এই ক্যাব সংস্থা। সেখান থেকেই যাত্রীরা বাড়ির ঠিকানায় গাড়ি বুক করে নিতে পারবেন। একজন সহায়কও থাকবেন, যিনি এই ব্যাপারে যাত্রীদের সাহায্য করবেন।

হজ অফিসের পর এবার পার্কের পাঁচিলে গেরুয়া রং, ফের বিতর্কে যোগী প্রশাসন ]

নিঃসন্দেহে এই প্রয়াসে উপকার পাবেন যাত্রীরা। বিশেষত প্রবীণরা। প্রি-পেড ট্যাক্সির সুবিধা থাকলেও, যে হারে লাইন পড়ে তাতে ট্যাক্সি পেতে হতঃদম হয়ে পড়েন প্রবীণরা। অন্যদিকে মোবাইলে সড়গড় না হাওয়ার কারণে ক্যাব বুক করতেও তাঁরা অপারগ। এই সুযোগেই দৌরাত্ম চালায় একদল চালক। চড়া দামে গাড়ি ভাড়া দেয় তারা। প্রায় দ্বিগুণ কি তিন গুণ দাম দিয়ে ট্যাক্সি পরিষেবা দেওয়া হয়। প্রায় হাত ধরে যাত্রীদের টেনে নিয়ে যাওয়া হয় সেদিকে। হাওড়া স্টেশনে প্রি-পেড ট্যাক্সি বুকিং কাউন্টারের কাছে এ খুব পরিচিত দৃশ্য। উবেরের সুবিধা থাকলে এই শ্রেণির বাড়াবাড়িতে লাগাম পরানো যাবে। সংস্থার কলকাতার জেনারেল ম্যানেজার, অর্পিত মুন্দ্রা জানিয়েছেন, দেশের পাবলিক ট্রান্সপোর্ট সংস্থাগুলির সঙ্গে গাঁটছড়া বেঁধেছি আমরা। যাত্রী পরিষেবায় স্বাচ্ছন্দ্য আনতেই এ ব্যবস্থা। পূর্ব রেলের সঙ্গে এই যৌথ উদ্যোগও তা ত্বরাণ্বিত করবে। যাত্রীদের কষ্ট তো লাঘব হবেই। পাশাপাশি উবের ব্যবহারকারীর সংখ্যাও এই যুযোগে একলাফে অনেকটাই বাড়বে বলে মনে করা হচ্ছে।

লাভজনক পদ বিতর্ক, আপ বিধায়কদের বরখাস্তের সুপারিশে সিলমোহর রাষ্ট্রপতির ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে