BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুসলিম যুবককে বাংলাদেশে পাঠানোর হুমকি! ফেসবুকে বাবুল সুপ্রিয়কে কটাক্ষ শতরূপের

Published by: Subhamay Mandal |    Posted: December 27, 2019 11:44 am|    Updated: December 27, 2019 11:44 am

Union Minister Babul Supriyo gets trolled on social media

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সোশ্যাল মিডিয়ায় এক মুসলিম যুবককে হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। যুবককে বাংলাদেশ পাঠানোর হুমকি দিয়েছেন বাবুল। আর তার জেরেই সিপিএম নেতা শতরূপ ঘোষ কটাক্ষ করলেন আসানসোলের সাংসদকে।

ঘটনার সূত্রপাত কেন্দ্রীয় মন্ত্রীর একটি ফেসবুক পোস্ট থেকে। সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে স্বর্ণপদক জয়ী ছাত্রী দেবস্মিতা চৌধুরি মঞ্চের মধ্যেই CAA প্রতিলিপি ছিঁড়ে প্রতিবাদ জানান। ‘কাগজ নহি দিখায়েঙ্গে’ বলে ইনকিলাব জিন্দাবাদ স্লোগানও দেন। তাই নিয়ে সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়। বিজেপির সমর্থক পড়ুয়ারা ওই ছাত্রীর বাবা-মায়ের নাম করে ফেসবুকে সমালোচনা করেন। তেমনই একটি পোস্ট শেয়ার করেছিলেন বাবুল।

[আরও পড়ুন: ‘আগুন নিয়ে খেলবেন না’, CAA বিরোধী আন্দোলনে বিজেপিকে চূড়ান্ত হুঁশিয়ারি মমতার]

সেখানে কমেন্টের ঝড় বয়ে যায়। মুস্তাফিউর রহমান নামে এক নেটিজেন সেখানে বাবুল সুপ্রিয় ও দিলীপ ঘোষের শিক্ষা নিয়ে প্রশ্ন তোলেন। তারই প্রত্যুত্তরে কেন্দ্রীয় মন্ত্রী লেখেন, ‘আ্গে তোমায় তোমার দেশে ফেরত পাঠাই তারপর পোস্ট কার্ডে জবাব দেব।’ মন্ত্রীর এহেন মন্তব্যেই বিতর্ক তৈরি হয়েছে। কারও ধর্মের জন্য তাঁকে বাংলাদেশি বলে কটাক্ষ করা একজন কেন্দ্রীয় মন্ত্রীর পক্ষে শোভনীয় নয় বলে মন্তব্য করেন অনেকে।

সেখানেই শতরূপ ঘোষ পালটা তোপ দাগেন বাবুলকে। লেখেন, ‘এটাই ওর দেশ। ও এখানেই থাকবে। কারো বাবার ক্ষমতা থাকলে ওকে বের করে দেখাক।’ দুই রাজনীতিবিদের মন্তব্য ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। বাবুলের মন্তব্যের স্ক্রিনশট অনেকে শেয়ার করে মন্ত্রীকে তুলোধোনা করেছেন। অনেকেই মন্তব্য করছেন, স্রেফ ধর্মীয় কারণে কারও নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে কেন? কেন্দ্রীয় মন্ত্রী এইভাবেই ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে