Advertisement
Advertisement
West Bengal Guv threatens 'midnight action'

‘মধ্যরাত পর্যন্ত দেখুন কী করি’, শিক্ষামন্ত্রী ব্রাত্যকে হুঁশিয়ারি রাজ্যপালের

রাজ্য-রাজ্যপাল সংঘাতে নয়া মোড়।

Varsity row: West Bengal Guv threatens 'midnight action' । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:September 9, 2023 1:57 pm
  • Updated:September 9, 2023 2:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য-রাজ্যপাল সংঘাতে নয়া মোড়। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে হুঁশিয়ারি রাজ্যপাল সিভি আনন্দ বোসের। কার্যত হুমকির সুরে তিনি বলেন, “মধ্যরাত পর্যন্ত দেখতে থাকুন কী করতে চলেছি।” যদিও এর পালটা কোনও প্রতিক্রিয়া শিক্ষামন্ত্রীর থেকে এখনও পাওয়া যায়নি। 

অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ নবান্ন-রাজভবন সংঘাত অব্যাহত। রাজ্যের মনোনীত কাউকে কেন উপাচার্য হিসাবে নিযুক্ত করা হল না, তার কারণও বিশ্লেষণ করেছিলেন রাজ্যপাল। সরকার মনোনীত উপাচার্যদের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ করেছিলেন তিনি। ছাত্রীদের হেনস্তা করার মতো অভিযোগও করেছিলেন সিভি আনন্দ বোস। শুক্রবার তার পালটা জবাব দেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। রাজ্যপালের বিরুদ্ধে শিক্ষাক্ষেত্রে অতি সক্রিয়তার অভিযোগ তুলে কটাক্ষ করেন।

Advertisement

[আরও পড়ুন: আগ্নেয়াস্ত্র দেখিয়ে পোশাক খুলতে ‘চাপ’, কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলে ‘ব়্যাগিং’য়ে অভিযুক্ত ৫ ছাত্র]

রাজ্যের সাংবিধানিক প্রধান ‘পুতুলখেলা খেলছেন’ বলেও দাবি করেন। তাঁকে মহম্মদ বিন তুঘলকের সঙ্গে তুলনাও করেছিলেন। শনিবার এই প্রসঙ্গেই প্রশ্ন করা হয় রাজ্যপাল সিভি আনন্দ বোসকে। বেশ হাসিমুখেই প্রশ্নের জবাব দেন তিনি। বলেন, “আমি যা করছি তার জন্য গর্বিত। আমার আচরণে আমি খুশি। মধ্যরাত পর্যন্ত দেখতে থাকুন, কী করতে চলেছি।” কী পদক্ষেপ করতে চলেছেন রাজ্যপাল, সেদিকেই নজর সকলের।

Advertisement

উল্লেখ্য, রাজ্য-রাজভবন সংঘাত নতুন নয়। একাধিক ইস্যুতে বারবারই রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের মতানৈক্য হয়েছে। জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) রাজ্যপাল থাকাকালীন এই সংঘাতে প্রায় প্রতিদিনই নয়া মোড় নিত। সিভি আনন্দ বোস রাজ্যপাল হওয়ার পর প্রথমদিকে সম্পর্ক ভালই ছিল তাঁর। রাজ্য-রাজ্যপাল সংঘাত হয়তো মিটতে চলেছে বলেই মনে করেছিলেন সকলে। তবে ‘সেই ট্র্যাডিশন সমানে চলিছে।’ এদিনের হুঁশিয়ারিতে সংঘাত যে আরও বাড়ল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: জি-২০-তে সূর্য মন্দিরের চাকা, কেন কোনারকের এই স্থাপত্যকেই বেছে নিলেন মোদি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ